Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ডিএনসিসি’র আরও ৫০০ সিসি ক্যামেরা স্থাপনের উদ্যোগ

| প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক বলেছেন, দেশে বসবাসকারী বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, দাতা সংস্থার প্রতিনিধি এবং ব্যবসায়ী প্রতিনিধিদের নিরাপত্তা কথা বিবেচনা করে রজাধানীর গুলশান, বনানী, বারিধারা ও নিকেতন এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য ইতোমধ্যেই বেশ কিছু সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। নতুনভাবে আরও ৫০০ সিসি ক্যামেরা স্থাপনে মধ্যদিয়ে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশবাহিনীকে আরও বেশি সহযোগিতা করবে।
গতকাল সোমবার গুলশান নগর ভবনে ডিএনসিসি’র উদ্যোগে আয়োজিত গুলশান, বনানী, বারিধারা ও নিকেতন এলাকার নিরাপত্তা বিধানে ৫০০ সিসি ক্যামেরা স্থাপনে ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
গুলশান, বনানী, বারিধারা ও নিকেতন এলাকার আইনশৃঙ্খলা রক্ষায় ওই এলাকগুলোর চারটি সোসাইটির নেতৃবৃন্দ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের সমন্বয়ে গঠিত এলওসিসি’র উপদেষ্টা ও ঢাকা ১১ আসনের সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহ, তাইওয়ানের প্রতিষ্ঠান মেরিট লিলিন ইএনটি কো. লি. এর প্রতিনিধি মি. পেমা লিন এবং এ এ টেকনোলজি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক বি এম রাজিব ত্রিপক্ষীয় এ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।
আনিসুল হক বলেন, ঢাকার চেহারা প্রতিদিনই একটু একটু করে বদলে যাচ্ছে। দেশে বসবাসকারী বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, দাতা সংস্থার প্রতিনিধি এবং ব্যবসায়ী প্রতিনিধিদের নিরাপত্তা প্রদানের বিষয়ে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে গুলশান, বনানী, বারিধারা ও নিকেতন এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য ডিএনসিসির পক্ষ থেকে ইতোমধ্যেই এসব এলাকায় বেশ কিছু সিসি ক্যামেরা স্থাপন করেছে। নতুনভাবে আরও পাঁচশ’ সিসি ক্যামেরা স্থাপন করা হলে তা আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশবাহিনীকে আরও বেশি সক্ষমতা এনে দেবে।
তিনি বলেন, কূটনৈতিক এলাকার পাশাপাশি ঢাকা উত্তরের সমগ্র এলাকায় আগামী বছরের মধ্যে ৫ হাজার সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে।
ডিএমপি গুলশান বিভাগের এডিসি আব্দুল আহাদ পিপিএম জানান, গত ৩ মাসে গুলশান, বনানী, বারিধারা ও নিকেতন এলাকায় কোন চুরি বা ছিনতাই-এর ঘটনা ঘটেনি যা পরোক্ষভাবে সিসি ক্যামেরা স্থাপনের সুফল।
এসময় আরও উপস্থিত ছিলেন, তাইওয়ানের প্রতিষ্ঠান মেরিট লিলিন ইএনটি কো. লি. এর প্রতিনিধি ক্রিস সু, ডিএমপি গুলশান জোনের এসি মোহাম্মদ রফিকুল ইসলাম ও গুলশান, বনানী, বারিধারা ও নিকেতন সোসাইটির নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্যোগ


আরও
আরও পড়ুন