Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

রাজশাহীতে জেলা পরিষদের প্রার্থীদের প্রতীক বরাদ্দ

| প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে আ’লীগ মনোনীত প্রার্থী মাহাবুব জামান ভুলু তালগাছ ও বিদোহী প্রার্থী মোহাম্মদ আলী সরকার আনারস প্রতীক পেয়েছেন। যদিও দু’জনই আনারস চেয়েছিলেন। পরে লটারির মাধ্যমে এ প্রতীক বরাদ্দ করা হয়। এছাড়াও সদস্য প্রার্থীদেরও প্রতীক বরাদ্দ করা হয়। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করেন নির্বাচনের রিটার্নিং অফিসার কাজী আশরাফ উদ্দীন।
নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও রাজপাড়া থানা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামানিক জানান, প্রথমে চেয়ারম্যান প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দের কার্যক্রম শুরু হয়। এ সময় প্রার্থী মাহবুব জামান ভুলু নিজে উপস্থিত হলেও মোহাম্মদ আলী সরকার তার মনোনীত একজন প্রতিনিধি পাঠান। কিন্তু তারা দু’জনই আনারস প্রতীক চান। তাই লটারি করা হয়।
এতে মাহবুব জামান ভুলু পেয়েছেন তালগাছ প্রতীক। আর মোহাম্মাদ আলী সরকার পেয়েছেন আনারস প্রতীক। পরে সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্যদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়। এসব প্রার্থীদের একাধিক ব্যক্তি একই প্রতীক চাইলে প্রথমে তাদের মধ্যে সমঝোতা করে নেয়ার সুযোগ দেয়া হয়। সেটা না হলে লটারি করা হয়। এভাবে তাদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন, সাধারণ সদস্য পদে ৩৩ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১২ জন প্রার্থী রয়েছেন। আর সংরক্ষিত ১ ও সাধারণ ১, ৬, ১১ এবং ১৫ নম্বর ওয়ার্ডের প্রার্থীরা বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হতে চলেছেন।
এদিকে সোমবার প্রতীক পেয়েই প্রচারণায় নেমে পড়েছেন প্রার্থীরা। পুরোদমে চলছে পোস্টার ছাপানোর কাজ। আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী

২২ সেপ্টেম্বর, ২০২০
১৫ সেপ্টেম্বর, ২০২০
১২ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন