Inqilab Logo

রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

‘প্রধানমন্ত্রী লুটেরারা আপনাকে গিলে ফেলবে’

শেখ হাসিনার উদ্দেশে দিলীপ বড়ুয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে ক্ষমতাসীন মহাজোট সরকারের শরিক সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া বলেছেন, দলের লুটেরাদের কঠোর হস্তে দমন করুন। অন্যথায় তারা (দলের লুটেরা) আপনাকে (শেখ হাসিনা) গিলে ফেলবে। ওরা সিন্ডিকেট করে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি করেছে। বাজারে সিন্ডিকেটের মাধ্যমে দেশে লুটপাটের রাজত্ব কায়েম করেছে। দলের ৫৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় তিনি এ আহবান জানান। গত মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে এ সমবেশ অনুষ্ঠিত হয়।

দিলীপ বড়ুয়া বলেন, প্রধানমন্ত্রী আপনি আপনার বন্ধু এবং শত্রু চিহ্নিত করতে পারবেন। আমরা যারা বিপদের সময় আপনার পাশে ছিলাম, আপনার হাতকে শক্তিশালী করেছিলাম, আপনার জন্য হরতাল করেছিলাম, ২৩ দফার ভিত্তিতে আপনার সঙ্গে ঐক্য গড়েছিলাম, আমাদের সঙ্গে এমন কিছু যেন না হয় যাতে আমাদের দূরে ঠেলে দেয়া হয়! আওয়ামী লীগকে ক্ষমতায় রাখা এবং বিএনপিকে প্রতিহত করা কেন জরুরি? তবে আপনি লুটপাটকারীদের কঠোর হস্তে দমন করুন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য দায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে কঠোর হোন। তা না হলে তারা আপনার সব অর্জন গিলে খাবে।
বিশেষ অতিথি ছিলেন ঢাকাস্থ চীনের রাষ্ট্রদূত লি জিমিং বলেন, আমরা ক্রমাগত পারস্পরিক বোঝাপড়াকে গভীরতর করছি। বিশ্বশান্তি বজায় রাখা এবং অভিন্ন উন্নয়নের জন্য চীন তার পররাষ্ট্রনীতির লক্ষ্যে সবসময় প্রতিশ্রুতিবদ্ধ। চীন অন্য দেশের সঙ্গে বন্ধুত্ব ও সহযোগিতার ক্ষেত্রে শান্তিপূর্ণ সহাবস্থানের নীতি মেনে চলে জানিয়ে রাষ্ট্রদূত বলেন, এটি একটি নতুন ধরনের আন্তর্জাতিক সম্পর্কের প্রচার, সমতা, উন্মুক্ততা এবং সহযোগিতার উপর ভিত্তি করে বিশ্বব্যাপী অংশীদারিত্বকে গভীর ও সমপ্রসারণ করতে এবং অন্যান্য দেশের সঙ্গে স্বার্থের মিলনকে প্রসারিত করতে প্রতিশ্রুতিবদ্ধ। চীন তার নিজস্ব উন্নয়নের সঙ্গে বিশ্বের জন্য নতুন সুযোগ তৈরি করতে এবং একটি উন্মুক্ত বিশ্ব অর্থনীতি গড়ে তোলার জন্য অবদান রাখার চেষ্টা করছে।
অনুষ্ঠানে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, ন্যাপের সেক্রেটারি ইসমাঈল হোসেন, গণআজাদি লীগের এস কে শিকদার, সাম্যবাদী দলের পুলিট ব্যুরোর সদস্য লুৎফুর রহমান, ধীরেন সিংহ এবং সাইফুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘প্রধানমন্ত্রী লুটেরারা আপনাকে গিলে ফেলবে’
আরও পড়ুন