Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘরের মাঠে লিভারপুলের হোঁচট

| প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : টানা তিন ম্যাচ ড্রয়ের পর প্রিমিয়ার লিগে জয়ের দেখা পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে প্রথমার্ধে হেনরিখ মিখিতারিয়ানের একমাত্র গোলে পয়েন্ট তালিকার পঞ্চম দল টটেনহামকে হারায় হোসে মরিনহোর দল। লিগে শেষ ১০ ম্যাচে ইউনাইটেডের তৃতীয় জয় এটি। শীর্ষে থাকা চেলসির চেয়ে এখনো ১৩ পয়েন্ট পিছিয়ে রেড ডেভিলরা। চতুর্থ স্থানে থাকা নগর প্রতিদ্ব›দ্বী সিটির সাথে তাদের ব্যবধান ছয় পয়েন্টের।
দিনের আরেক ম্যাচে শিরোপা প্রত্যাশী লিভারপুল ঘরের মাঠে এগিয়ে থেকেও ২-২ গোলে ড্র করেছে ওয়েস্টহাম ইউনাইটেডের সাথে। আনফিল্ডে ম্যাচের শুরুতেই অ্যাডাম ললনার গোলে এগিয়ে যায় ইয়ুর্গুন ক্লপের দল। কিন্তু দিমিত্রি পায়েত ও মিখাইল অ্যান্টোনিওর গোলে প্রথমার্ধেই উল্টো লিড নেয় ওয়েস্ট হাম। দ্বিতীয়ার্ধের শুরুতে ডিভক ওরিগির গোলে স্বস্তি ফেরে অল রেড শিবিরে। শতচেষ্টা করেও পরে আর গোলের দেখা পাননি আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা। ৩১ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানেই আছে আর্সেনাল। মূল্যবান এক পয়েন্ট পেয়ে অবনমন অঞ্চল এড়িয়েছে ওয়েস্ট হাম।
ওদিকে ইতালিয়ান সেরি আ’তে তুরিনোর মাঠে পিছিয়ে থেকেও গঞ্জালো হিগুয়েইনের জোড়া গোলে ৩-১ ব্যবধানের জয় নিয়ে ফিরেছে জুভেন্টাস। ইতালিয়ান চ্যাম্পিয়নদের হয়ে বাকি গোলটি করেন বসনিয়া ও হার্জেগোভিনার মিডফিল্ডার মিরালেম পিজানিক। এক ম্যাচ বেশি খেলে নিকটতম প্রতিদ্ব›দ্বী রোমার চেয়ে ৭ পয়েন্ট এগিয়ে জুভরা।
জমে উঠেছে ইউরোপের আরেক শীর্ষ লিগ ‘লিগ ওয়ান’ও। সেই চেনা ছন্দে নেই সেখানকার বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। ওদিকে নবাগত নিসও একের পর এক চমক দেখিয়েই যাচ্ছে। সেই চমক ধরে রেখেই পিএসজির মাঠে এদিন প্রথমার্ধে তারা এগিয়ে ছিল ২-০ গোলে। কিন্তু দ্বিতীয়ার্ধের প্রথম ১৫ মিনিটে এডিনসন কাভানির জোড়া গোলে হার এড়ায় প্যারিসের দলটি। পয়েন্ট হারালেও পিএসজির চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে তালিকার শীর্ষই আছে নিস। তাদের চেয়ে এক পয়েন্ট পিছিয়ে মোনাকো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিভারপুল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ