Inqilab Logo

রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

ফুলবাড়ীতে ৬টি ব্যবসায়িক প্রতিষ্ঠানে ৭৬হাজার টাকা জরিমানা

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ৪:২৭ পিএম

দিনাজপুরের ফুলবাড়ীতে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৭৬ হাজার টাকা জরিমানা আদায়সহ সতর্ক করেছেন দিনাজপুর জেলা ভোক্তা অধিকার অধিদপ্তর।

বৃহস্পতিবার বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত পৌর শহরসহ উপজেলার বেতদিঘী ইউনিয়নের মাদিলাহাট এলাকায় বাজার তদারকির অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করেন দিনাজপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষনের সহকারী পরিচালক মমতাজ বেগম। অভিযানকালে,অনুমোদন ছাড়া অবৈধভাবে কৃষিজ সার মজুদ ও বিক্রয়ের অপরাধে মাহমুদ এন্টারপ্রাইজ কে ১০হাজার,মেসার্স তাকওয়া ট্রেডার্স কে ৫ হাজার,ভাই ভাই ট্রেডার্স কে ৫হাজার,আজমল ট্রেডার্স কে ৩ হাজার,জাহাঙ্গীর ট্রেডার্স কে ৩ হাজার এবং একই দোকানে সার ও জ্বালানী বিক্রয়ের অপরাধে নিমতলা মোড়স্থ জননী এন্টার প্রাইজকে ৫০হাজার টাকা জরিমানা আদায় করা হয়।এসময় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শাহনুর আলম,ফুলবাড়ী থানাপুলিশ,উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন।
দিনাজপুর ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক মমতাজ বেগম জানান, বাজার তদারকির অংশ হিসেবে অভিযান চলিয়ে,অনুমোদন ছাড়া অবৈধভাবে কৃষিজ সার মজুদ ও বিক্রয়ের অপরাধে মাদিলাহাট ও নিমতমোড় সহ ৬টি প্রতিষ্ঠানে মোট ৭৬হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এর আগে তাদের বারবার সতর্ক করার পরেও তারা কর্নপাত করেননি। অপরদিকে জননী এন্টার প্রাইজ,দীর্ঘদিন ধরে একই দোকানে সার এবং জ্বালানী তেল বিক্রি করে আসছে,এটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ,তাদের উপজেলা কৃষি অধিদপ্তরের পক্ষ থেকে কয়েক দফায় বলা হলেও তা তারা আমলে নেয়নি জননী এন্টার প্রাইজ কর্তৃপক্ষ। এধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ