Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্বশুরের পক্ষে নির্বাচনী প্রচারণার অভিযোগ প্রতিমন্ত্রীর বিরুদ্ধে

চিলমারী উপজেলা পরিষদ উপ-নির্বাচন

চিলমারী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

কুড়িগ্রামের চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপির শ্বশুরের পক্ষে নির্বাচনী প্রচারণা চালানোর অভিযোগে এক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন করেছেন। গতকাল বৃহষ্পতিবার দুপুরে উপজেলা পরিষদ সংলগ্ন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রুকুনুজ্জামান শাহীন তার নির্বাচনী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করেন। সম্মেলনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রুকুনুজ্জামান শাহীন লিখিত বক্তব্যে বলেন, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং কুড়িগ্রাম-৪ আসনের এমপি জাকির হোসেন তার শ্বশুর আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী সোলায়মান আলী সরকারের পক্ষে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। এতে করে নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন হচ্ছে। প্রতিমন্ত্রীর এমন নির্বাচনী প্রচারণায় সাধারণ ভোটারদের মাঝে আতঙ্ক ও সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। এ বিষয়ে প্রতিমন্ত্রীর নির্বাচনী এলাকায় অবাধে নির্বাচনী প্রচারণা চালানোর বিষয়ে রির্টানিং কর্মকর্তাকে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। এ সময় তিনি বলেন, নির্বাচনকে অবাধ ও নিরপেক্ষ করতে গত ২৩ অক্টোবর নির্বাচন কমিশনে সিসি ক্যামেরা স্থাপনের আবেদন করেন। প্রতিটি কেন্দ্রে সিসি ক্যামেরা প্রতিস্থাপন করা হলে ভোটারদের মাঝে যে সংশয় তৈরি হচ্ছে তা কেটে যাবে। নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, ভোট প্রদানে ভোটারদের নিরাপত্তা নিশ্চিত এবং উৎসমূখর পরিবেশে যেন ভোটরা ভোট দিতে পারেন এ বিষয়ে কার্যকরি পদক্ষেপ নেয়ার দাবি জানান।
এ বিষয়ে প্রতিমন্ত্রী জাকির হোসেনের মুঠোফোনে কয়েকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।
আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী সোলায়মান আলী সরকার নিশ্চিত করেন, প্রতিমন্ত্রী জাকির হোসেন তার জামাই। তবে নির্বাচনী প্রচারণায় তার জামাই অংশ নেননি। আমার প্রতিপক্ষ প্রার্থী মিথ্যা অপপ্রচার চালাচ্ছেন। রির্টানিং কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব বলেন, লিখিত অভিযোগ আমি পাইনি। তবে এ বিষয়ে নির্বাচনী ভেজিলেশন টিম মাঠে কাজ করছে। তারা রির্পোট দিলেই আমরা নির্বাচন কমিশনকে অবহিত করবো।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপ-নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ