Inqilab Logo

বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯, ১৬ রজব ১৪৪৪ হিজিরী

বাংলাদেশি রেস্টুরেন্টেও কাজ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ৭:৪৮ পিএম

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনাক ছিলেন বাংলাদেশি কুটি মিয়ার রেস্টুরেন্টের ওয়েটার। অক্সফোর্ড ও স্ট্যানফোর্ডে পড়তে যাওয়ার আগে কিশোর বয়সে সাউদাম্পটনে অবস্থিত সেই রেস্টুরেন্টে কাজ করতেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম ফার্স্টপোস্ট এ খবর জানিয়েছে।
ফার্স্টপোস্টের এক প্রতিবেদনে বলা হয়, স্থানীয় এক গণমাধ্যমকে এ নিয়ে ঋষি সুনাক বলেছিলেন, এটি আমার জন্য আনন্দের কাজ ছিল না, সেসময় আমাকে কঠোর পরিশ্রম করতে হয়েছে।
জানা গেছে, বাংলাদেশি কুটি মিয়া ছিলেন সেই রেস্টুরেন্টের মালিক যেখানে সুনাক কাজ করতেন। তিনি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার বাঘময়না গ্রামের আব্দুল বারির সন্তান। ওয়েটার থেকে তিনিও হয়েছেন রেস্টুরেন্টের মালিক। বর্তমানে এই রেস্টুরেন্টটি যুক্তরাজ্যে বেশ জনপ্রিয়।
ঋষি সুনাকের বিষয়ে কুটি মিয়া বলেন, গ্রাহকদের সঙ্গে কথা বলতে পছন্দ করতেন সুনাক। গ্রাহকদের বিল গণনার ক্ষেত্রে পারদর্শী ছিলেন তিনি।
অবশ্য, ব্রিটেনের সংবাদ মাধ্যম ডেইলি ইকোর প্রতিবেদনে বলা হয়েছে, ঋষি সুনাক শুধু মজা করার জন্যই ওই রেস্টুরেন্টে ওয়েটার হিসেবে কাজ করেছিলেন। সুনাকের পরিবার ওই রেস্টুরেন্টে নিয়মিতই খেতে যেত। আর প্রতিবছর ক্রিসমাসে তারা ওই রেস্টুরেন্টে খেতেন। কুটি মিয়া তাকে দুই মাস বয়স থেকেই চিনতেন বলেও দাবি করেন।
কুটি মিয়া ডেইলি ইকোকে বলেন, ‘আমি ঋষিকে ছোটবেলা থেকেই চিনি। তার বাবা যশবীর আমার খুব ভালো বন্ধু। সে আমার সামনেই বড় হয়েছে এবং আমি সবসময় বলতাম ঋষি ভবিষ্যতে একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি হতে চলেছে, কারণ সে খুবই বুদ্ধিমান এবং ভালো ছিল।’
গত সোমবার (২৪ অক্টোবর) যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী হন ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনাক। ৪২ ব্ছর বয়সী ঋষি সুনাক আগে ব্রিটেনের অর্থমন্ত্রীও ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিটিশ প্রধানমন্ত্রী

৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ