Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চসিকের বই মেলার উদ্বোধন

প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ভিন্ন আঙ্গিকে বৃহৎ পরিসরে ‘মাতৃভাষা বিকশিত হোক, বই হোক জীবনের আলো’ এ স্লোগানকে ধারণ করে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে গতকাল (বুধবার) নগরীর শহীদ মিনার ও মুসলিম ইনস্টিটিউট হল প্রাঙ্গণজুড়ে ১৩ দিনব্যাপী বই মেলার উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় মেয়র জাতীয় সঙ্গীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলন করেন। সিটি কর্পোরেশনের পতাকা উত্তোলন করেন প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম। পরে মেয়র বেলুন ও পায়রা উড়িয়ে দেন। সিটি কর্পোরেশনের বই মেলায় বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি ও চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদসহ ঢাকা এবং চট্টগ্রামের প্রায় ৬৪টি প্রকাশনা সংস্থা অংশগ্রহণ করে।
এছাড়াও একুশে স্মারক সম্মাননা পদক প্রদান, সাহিত্যিকদের সাহিত্য পুরষ্কার প্রদান, চিত্রাংকনসহ সাংস্কৃতিক প্রতিযোগিতা, আলোচনা সভা, স্কুল ও কলেজ শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশু-কিশোরদের নৃত্যানুষ্ঠান, লোক সঙ্গীত, নাটক, কবিগান, কবিতা ও ছড়া পাঠ, আবৃত্তি, মুক্তিযুদ্ধ বিষয়ক চলচিত্র প্রদর্শন ইত্যাদি থাকবে। বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস ও অমর একুশে বই মেলা ২০১৬ আয়োজন কমিটির আহ্বায়ক, শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নাজমুল হক ডিউক। এতে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। আলোচনা করেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, মিসেস জোবাইরা নার্গিস খান, সচিব রশিদ আহমদ, স্বাগত বক্তব্য রাখেন প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চসিকের বই মেলার উদ্বোধন

১৮ ফেব্রুয়ারি, ২০১৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ