Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

নাসিক নির্বাচনে সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রার্থীদের সঙ্গে সিইসি’র মতবিনিময় বৃহস্পতিবার

| প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের সংশ্লিষ্ট কর্মকর্তা ও মেয়র ও কমিশনার প্রার্থীদের সঙ্গে আগামী বৃহস্পতিবার মতবিনিময় করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ। গতকাল  সোমবার নির্বাচন কমিশন সচিবালয়ের সহকারী সচিব (সংস্থাপন-২) লুৎফুল কবীর সরকার স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।
চিঠিতে বলা হয়েছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আসন্ন ২২ ডিসেম্বরের নির্বাচন উপলক্ষে আগামী বৃহস্পতিবার সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন সিইসি। সেদিন সকাল ১০টায় এ মতবিনিময় অনুষ্ঠিত হবে। এছাড়াও তিনি সবার সঙ্গে নির্বাচন বিষয়ে আলোচনা করবেন। এর আগে সকাল ৮টায় রাজধানীর বারিধারার নিজ বাসা থেকে নারায়ণগঞ্জ সার্কিট হাউজের উদ্দেশে রওনা হবেন সিইসি। ২২ ডিসেম্বর নাসিকের মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মোট ২৭টি ওয়ার্ডে ১৭৪টি কেন্দ্রের ১ হাজার ৩০৪টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হবে।
এবার মোট ৪ লাখ ৭৯ হাজার ৩৯২ নগরবাসী তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন। এদের মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৫১৪ জন এবং নারী ভোটার ২ লাখ ৩৭ হাজার ৮৭৮ জন। নির্বাচনে মোট ১৬৩ প্রিজাইডিং কর্মকর্তা, ১ হাজার ২১৭ সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ২ হাজার ৪৩৪ জন পোলিং কর্মকর্তা নিয়োজিত থাকছেন।
নির্বাচনে মেয়র পদে সাত প্রতিদ্বন্দ্বী প্রার্থী হলেন- আওয়ামী লীগের ডা. সেলিনা হায়াৎ আইভী, বিএনপির এডভোকেট সাখাওয়াত হোসেন খান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মাহবুবুর রহমান ইসমাইল, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) কামাল প্রধান, কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশের মাসুম বিল্লাহ ও স্বতন্ত্র মেজবাহ উদ্দিন ভুলু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ