Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিএম কাদেরকে বিরোধী দলীয় নেতা না করলে সংসদে যাবে না জাপা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২২, ১১:০০ এএম

দলের চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদেরকে বিরোধী দলীয় নেতা হিসেবে গেজেট প্রকাশ না করা পর্যন্ত জাতীয় সংসদে যাবেন না জাতীয় পার্টির সংসদ সদস্যরা।

রোববার (৩০ অক্টোবর) জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খোন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার বিকেলে বিরোধী দলীয় উপনেতার কার্যালয়ে এক সভায় এই সিদ্ধান্ত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন দলটির চেয়ারম্যান জিএম কাদের। পার্টির সংসদীয় দলের সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

জাতীয় পার্টিতে ভাবি রওশন এরশাদের সঙ্গে দেবর জিএম কাদেরে বিরোধ চলছে অনেক দিন ধরেই। সম্প্রতি রওশন এরশাদ দলের কাউন্সিল ডাকায় সেই বিরোধ প্রকাশ্যে আসে। জাতীয় পার্টির সংসদ সদস্যরা সম্মিলিতভাবে রওশন এরশাদকে বাদ দিয়ে জিএম কাদেরকে বিরোধী দলীয় নেতা করতে স্পিকারকে ইতোমধ্যে চিঠি দিয়েছেন।

রোববার বিকেলে শুরু হয়েছে চলতি সংসদের ২০তম অধিবেশন। প্রথম দিন জিএম কাদেরের নেতৃত্বে জাতীয় পার্টির এমপিরা সংসদে যোগ দেন। চিকিৎসার জন্য বিদেশে থাকায় এদিন যোগ দেননি রওশন এরশাদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিএম কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ