Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

ল্যাপটপ চুরি করে দরকারি নথি ই-মেইলে ফেরত দিলেন চোর!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ১০:৪৩ এএম

জুয়েল থিক্সো। গত রবিবার (৩০ অক্টোবর) তার ল্যাপটপটি চুরি হয়। পরের দিন চুরি হওয়া ল্যাপটপে থাকা জুয়েলের ই-মেইল থেকে ক্ষমাপ্রার্থনা করে মেইল পাঠান চোর নিজেই। মেইলে ওই চোর জানান, গুরুত্বপূর্ণ কোনো নথি থাকলে সেগুলো জুয়েলকে পাঠিয়ে দেবে।

এই পুরো ঘটনা টুইটারে শেয়ার করেন জুয়েল। এমনকি চোরের পাঠানো ই-মেইলের স্ক্রিনশটও দেন পোস্টে। ক্যাপশনে লেখেন, ‘গতকাল রাতে আমার ল্যাপটপ চুরি করেছেন এবং আমাকে মেইল করেছেন। এখন মিশ্র প্রতিক্রিয়া হচ্ছে আমার।’ মিশ্র প্রতিক্রিয়া শুধু ই-মেইলের জন্য নয়। ল্যাপটপ মালিকের গবেষণা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য ফেরত দিয়েছেন চোর।

ই-মেইলে চোর লেখেন, ভাই, গতকাল আমি তোমার ল্যাপটপ চুরি করেছি ঠিকই। টাকার দরকার ছিল, আমার অবস্থা ভালো নয়।

একইসঙ্গে চোর লেখেন, আমি দেখেছি তুমি একটি গবেষণার কাজ নিয়ে ব্যস্ত ছিলে। আমি সেই ফাইলটি এখানেই পাঠিয়ে দিচ্ছি। যদি অন্য ফাইলের প্রয়োজন হয়, তবে আমাকে সোমবার (৩১ অক্টোবর) দুপুর ১২টার মধ্যে জানিও। কারণ আমি ইতোমধ্যে একজন খরিদ্দার পেয়ে গেছি।— GOD GULUVA (@Zweli_Thixo)October 30, 2022

চোরের এমন আচরণে মুগ্ধ নেটিজেনরা। অনেকেই ‘ভালো’ চোরের পাশে দাঁড়ানোর প্রস্তাব করছেন। ল্যাপটপ মালিককে এক নেটিজেনের পরামর্শ, অন্য লোকের বদলে আপনিই ওর কাছ থেকে ল্যাপটপটি কিনে নিন। কেউ কেউ বেকার চোরের জন্য চাকরির ব্যবস্থার অনুরোধ জানিয়েছেন। এক নেটিজেনের বক্তব্য, ‘সে পেটের দায়ে চুরি করলেও নীতিবোধ হারিয়ে ফেলেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ