Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ইউসিবি ও জিপিএইচ ইস্পাতের মধ্যে চুক্তি

প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি) এবং জিপিএইচ ইস্পাত লিমিটেডের মধ্যে সম্প্রতি পারস্পরিক চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী, জিপিএইচ ইস্পাত লিমিটেডের নতুন ইন্টিগ্রেটেড স্টিল মিল স্থাপনে ইউএসডি ১৫৪ মিলিয়ন ডলার (বৈদেশিক মুদ্রা ১৪০ মিলিয়ন ও দেশীয় মুদ্রা ১৪ মিলিয়ন) বা সমপরিমাণ ১২৩২ কোটি টাকার ফান্ড গঠনে লিড অ্যারেঞ্জার ও সিকিউরিটি এজেন্টের ভূমিকা পালন করবে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড। প্রকল্পটির মোট ব্যয় হবে ইউএসডি ২২০.০৬ মিলিয়ন ডলার বা সমপরিমাণ ১৭৬০.৫০ কোটি টাকা, যেখানে ইউসিবি লিড অ্যারেঞ্জার হিসেবে ইউএসডি ১৫৪ মিলিয়ন ডলার বা সমপরিমাণ ১২৩২ কোটি টাকার ফান্ড গঠন করবে। ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ আলী এবং জিপিএইচ গ্রুপের চেয়ারম্যান ও জিপিএইচ ইস্পাত লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।
অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ইউসিবির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ যথাক্রমে এম শহিদুল ইসলাম, মীর্জা মাহমুদ রফিকুর রহমান এবং এ ই আবদুল মুহাইমেন। এ ছাড়াও জিপিএইচ ইস্পাত লিমিটেডের চেয়ারম্যান মোঃ আলমগীর কবির এবং জিপিএইচ ইস্পাত লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মেদ আলমাস শিমুলসহ উভয় প্রতিষ্ঠানের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউসিবি ও জিপিএইচ ইস্পাতের মধ্যে চুক্তি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ