Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নওগাঁর সাপাহারে রাতের অন্ধকারে বৃদ্ধার কবরের মাটি খোঁড়ার সময় আদিবাসী যুবক আটক

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২২, ৬:৩৫ পিএম

নওগাঁর সাপাহারে সদ্য সমাহিত করা তালামনি টুডু নামের এক বৃদ্ধার কবর খুঁড়ে মাটি সরানোর সময় জনতা উজ্জল টুডু(২০) নামের এক আদিবাসী যুবককে আটক করে থানায় সোপর্দ করেছে। মৃত: তালামনি টুডুর ছেলে শ্রী মন্দন সরেন বাদি হয়ে আটক যুবকের বিরুদ্ধে স্থানীয় থানায় মামলা দায়ের করেছে।
মামলা সুত্রে জানাগেছে গত ৩১ আক্টোবর রাত ১০টার সময় উপজেলার বাখরপুর তালতলা গ্রামের শ্রী আমিন সরেন এর স্ত্রী তালামনি টুডুর বার্ধক্যজনিত কারনে মৃত্যু হয়। পরদিন ১ নভেম্বর বিকেল ৩টার দিকে ধর্মীয় নিয়ম অনুসারে মৃত তালামনি টুডুর লাশ গ্রাম থেকে প্রায় হাফ কিলোমিটার দুরে বাউলডাঙ্গা গ্রামে অবস্থিত আদিবাসীদের সমাধিস্থলে সমাহিত করা হয়। এদিকে ওইদিন রাত সোয়া ৯ টার দিকে স্থানীয় লোকজন তালতলা আদিবাসী গ্রামের বাসিন্দা মৃত গেডা টুডুর ছেলে উজ্জল টুডুকে সমাধির মাটি খুড়তে দেখতে পায়। পরে এই সংবাদ তালামনি টুডুর পরিবার কে জানানো হয়। সংবাদ পেয়ে তালামনির ছেলে মন্দন টুডু ঘটনাস্থলে গিয়ে ৯৯৯ নম্বারে কল করে পুলিশের সহযোগিতা চায়। পুলিশ তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌছে জনতার হাতে আটক যুবক উজ্জল টুডুকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। রাতের বেলা আদিবাসী ওই বৃদ্ধার লাশ কবর খুঁেড় চুরির সময় হাতে নাতে লাশ চোর ধরা পড়ার ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। এবিষয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) হাবিবুর রহমান জানান এটি লাশ চুরির কোন ঘটনা নয়। ছেলেটি যে কোন ভাবে শুনেছে কবরের মাটি নিয়ে শরীরে মাখলে সে আধ্যত্মিক শক্তি পাবে। সেই শক্তি অর্জনের জন্যই সে রাতে কবরের মাঝখানে হাঁসুয়া দ্বারা আনুমানিক এক ফিট গভীর করে মাটি নিয়ে আসে। এ বিষয়ে মৃত তালামনির ছেলে বাদি হয়ে থানায় মামলা দায়ের করেছে। আটক আসামী উজ্জল টুডুকে বুধবার সকালে নওগাঁ জেলা আদালতে পাঠানো হয়েছে বলেও তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবক আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ