Inqilab Logo

রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

স্বয়ংক্রিয় একে-৪৭ থেকে গুলি করা হয় ইমরান খানকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ৭:৫৮ পিএম | আপডেট : ৮:২৯ পিএম, ৩ নভেম্বর, ২০২২

আগাম নির্বাচনের দাবিতে লংমার্চ পালনের সময় পাকিস্তানের পূর্বাঞ্চলে গুলিবিদ্ধ হয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার পাঞ্জাবের ওয়াজিরাবাদে লংমার্চ চলাকালে ইমরান খানকে লক্ষ্য করে স্বয়ংক্রিয় একে-৪৭ থেকে গুলি ছোড়া হয়েছে। এতে সাবেক এই প্রধানমন্ত্রী অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেও অন্তত তিন থেকে চারটি গুলিতে বিদ্ধ হয়েছেন বলে খবর দিয়েছে রয়টার্স।

ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) একজন নেতা বলেছেন, আমাদের কয়েকজন সহকর্মী গুলিবিদ্ধ হয়েছেন। এখন পর্যন্ত আমাদের কাছে একজনের প্রাণহানির তথ্য আছে।

পিটিআইয়ের নেতা আসাদ ওমর বলেছেন, এক ব্যক্তি স্বয়ংক্রিয় অস্ত্র থেকে গুলি ছুড়েছেন। কয়েকজন আহত হয়েছেন। ইমরান খানও আহত হয়েছেন। তাকে বর্তমানে হাসপাতালে নেওয়া হয়েছে। তবে সাবেক এই প্রধানমন্ত্রী আশঙ্কামুক্ত রয়েছেন বলে জানিয়েছেন তিনি।

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ থেকে ২০০ কিলোমিটার দূরে পাঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে এই হামলার ঘটনা ঘটেছে।

সাবেক ক্রিকেট তারকা থেকে রাজনীতিক বনে যাওয়া ৭০ বছর বয়সী ইমরান খান দেশটিতে আগাম নির্বাচনের দাবিতে লংমার্চ পালন করে আসছেন। বৃহস্পতিবার ওয়াজিরাবাদের লংমার্চে হাজার হাজার পিটিআই কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন।

পিটিআইয়ের মুখপাত্র ফাওয়াদ চৌধুরী বলেছেন, একটি গুলি ইমরান খানের পায়ের পাতায় লেগেছে।

রয়টার্সকে তিনি বলেন, ইমরান খান এবং (দলীয় সহকর্মী) ফয়সাল জাভেদ গুলিবিদ্ধ হয়েছেন। একটি গুলি ইমরান খানের পায়ের পাতায় লেগেছে। দু’জনকেই চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

জিও টিভির এক ভিডিওতে দেখা যায়, পিটিআইয়ের কর্মী জাভেদের কাপড়ে রক্তের দাগ লেগে আছে। হাসপাতালে চিকিৎসাধীন পিটিআইয়ের এই কর্মী বলেন, আমাদের কয়েকজন সহকর্মীও আহত হয়েছেন। আমরা শুনেছি, আহতদের একজন মারা গেছেন।

ওয়াজিরাবাদে লংমার্চের আগে দেওয়া এক ভিডিও বার্তায় ইমরান খান বলেন, আমি এই সমাবেশে আপনাদের সবার অংশগ্রহণ চাই। আর এটা কেবল রাজনীতি কিংবা ব্যক্তিগত লাভের জন্য অথবা সরকারকে হটানোর জন্য নয়, বরং আমাদের দেশের প্রকৃত স্বাধীনতা আনার জন্য আপনাদের অংশগ্রহণ চাই।

এদিকে, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। একই সঙ্গে এই ঘটনা তদন্তে স্বরাষ্ট্রমন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ