Inqilab Logo

শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

সউদীতে ‘হামলা পরিকল্পনার’ খবরকে ভিত্তিহীন বলল ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ৮:০১ পিএম

সউদী আরবের বিভিন্ন স্থাপনায় ইরান হামলার পরিকল্পনা করছে বলে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল যে প্রতিবেদন প্রকাশ করেছে, সেটিকে ভিত্তিহীন বলে দাবি করেছে তেহরান।
ওয়াল স্ট্রিটের প্রতিবেদনের ব্যাপারে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানানি বলেছেন, ‘এটি ভিত্তিহীন অভিযোগে ভরপুর।’
প্রকাশিত প্রতিবেদনটিতে ওয়াল স্ট্রিট দাবি করেছে, সউদী আরবের গোয়েন্দারা ইরানের হামলার পরিকল্পনার ব্যাপারে যুক্তরাষ্ট্রের গোয়েন্দাদের অবহিত করেছেন।
হামলার পরিকল্পনার দাবিটি পুরোপুরি অস্বীকার করে ইরানি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানানি বলেছেন, এ রকম ভুয়া খবর কিছু পশ্চিমা ও ইহুদিবাদীরা তৈরি করেছে। তারা ইরানের বিরুদ্ধে বিরূপ চিত্র তৈরি করতে চায় এবং বর্তমান বিশ্বের সঙ্গে ইরানের যে ভালো সম্পর্ক রয়েছে, সেটি তারা ধ্বংস করে দিতে চায়।
ওয়াল স্ট্রিট জার্নাল বলেছে, সউদী আরব যুক্তরাষ্ট্রের কাছে এমন তথ্য জানানোর পর যুক্তরাষ্ট্র ও অন্যান্য প্রতিবেশি দেশগুলো তাদের সেনাবাহিনীকে সতর্কতামূলক অবস্থানে রেখেছে।
এর আগে মঙ্গলবার ইরানকে হুঁশিয়ার করে দিয়ে যুক্তরাষ্ট্র জানায়, যদি সউদী আরবের ওপর কোনও হামলা হয়, তাহলে যুক্তরাষ্ট্র এগিয়ে আসতে কোনো দ্বিধা করবে না। সূত্র: আল আরাবিয়া।



 

Show all comments
  • shafiqul Islam Msc ৩ নভেম্বর, ২০২২, ১১:২১ পিএম says : 0
    আমেরিকার নীল নক্সা। তেল উৎপাদন বৃদ্ধি নাও করার ফল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ