Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বুদ্ধিজীবী মাজারে আমার আমলেই শ্রদ্ধা নিবেদন শুরু হয় : এরশাদ

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, এক সময় এই বুদ্ধিজীবীদের কবরস্থান অবহেলিত অবস্থায় পড়ে ছিল। জাতীয় পার্টির সরকারের আমলে এখানে সংস্কার করে শহীদ বুদ্ধিজীবীদের উদ্দেশ্যে রাষ্ট্রীয়ভাবে শ্রদ্ধা নিবেদনের উদ্যোগ নেয়া হয়েছে। গতকাল শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে মিরপুর বুদ্ধিজীবীদের স্মৃতিসৌধ প্রাঙ্গণে এক জনসভায় তিনি এ মন্তব্য করেন। সাবেক প্রেসিডেন্ট এরশাদ বলেন, যে গণতন্ত্র ও স্বাধীকারের জন্য আমাদের দেশের বুদ্ধিজীবীরা জীবন দিয়ে গেছেন, দেশে শান্তি, স্থিতিশীলতা এবং জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত হলেই মহান মুক্তিযুদ্ধের শহীদ বুদ্ধিজীবীদের স্বপ্ন পূরণ হবে। তিনি বলেন, স্বাধীনতার ৪৬ বছর পরও যখন ভাত-কাপড়ের জন্য, চাকরির জন্য এবং সমাজে স্থিতিশীলতার জন্য মানুষকে রাজপথে নামতে হয়, তখন মনে হয় দেশের জন্য জীবন দেয়া বুদ্ধিজীবী ও শহীদ মুক্তিযোদ্ধার আত্মা কষ্ট পাচ্ছে।
সভায় এসময় আরো উপস্থিত ছিলেন জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, জিয়াউদ্দিন বাবলু এমপি প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ