Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

খুলনায় ট্রান্সফরমার বিস্ফোরণে ওজোপাডিকোর প্রকৌশলীসহ জখম ৭

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনা মহানগরীর হাজী মহসিন রোডের ১০তলা বাড়ীর আন্ডারগ্রাউন্ডের ট্রান্সফারমার বিস্ফোরণে ওজোপাডিকোর উপ-বিভাগীয় প্রকৌশলীসহ ৭ জন জখম হয়েছেন। গতকাল বুধবার দুপুর ১টার দিকে খুলনা পঙ্গু হাসপাতালের বিপরীতে জনৈক আনোয়ার হোসেন রাজুর বাড়ীতে এ দুর্ঘটনা ঘটে। আহতদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত দুর্ঘটনার কারণ নির্দিষ্ট করে জানা যায়নি।
আহতরা হলেন ওজোপাডিকো’র উপ-বিভাগীয় প্রকৌশলীমোঃ সাজ্জাদ হোসেন, লাইনম্যান মোঃ জাহাঙ্গীর হোসেন ও গোপাল কুমার, বাড়ীর মালিক আনোয়ার হোসেন রাজু, তার কর্মচারী মোঃ জাকির হোসেন ও ছেলে আকাশ এবং ম্যানেজার আব্দুল হালিম। আহতদের মধ্যে আব্দুল হালিমের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।
বিদ্যুৎ বিভাগের একাধিক সূত্র জানান, বুধবার দুপুরে ওই বাড়ীর আন্ডারগ্রাউন্ডে স্থাপিত নিজস্ব ট্রান্সফারমার পরীক্ষার জন্য বিদ্যুৎ সংযোগ দিলেই এ দুর্ঘটনায় ঘটে। স্থানীয়দের অভিযোগ, বাড়ীটি রাতারাতি তৈরি করা হয়েছে। তড়িঘড়ি করে বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে কোন যান্ত্রিক ত্রুটির কারণেই এধরণের বড় দুর্ঘটনা ঘটতে পারে।
ফিডার ইনচার্জ মোঃ শাহজাহান তালুকদার বলেন, আমি ঘটনাস্থলে ছিলাম না। টেকনিক্যাল কোন সমস্যা ছিল কি না; এই মুহূর্তে বলা হচ্ছে না।
ওজোপাডিকো’র বিক্রয় ও বিতরণ বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী মোঃ হাবিবুর রহমান বলেন, এঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের পরেই দুর্ঘটনার কারণ ও ধরন ব্যাখ্যা দেয়া সম্ভব হবে। এখন তাদের চিকিৎসা নিয়েই আমরা ব্যস্ত রয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ