Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হিলি স্থলবন্দর দিয়ে ভারতের পাথর রপ্তানি বন্ধ

প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

হিলি সংবাদদাতা : হঠাৎ করেই হিলি স্থল বন্দর দিয়ে ভারত থেকে সকল প্রকার পাথর রপ্তানি বন্ধ করে দিয়েছে ভারত হিলি এক্সপোর্টারস এন্ড ক্লিয়ারিং এজেন্টস অ্যাসোসিয়েশন। ফলে গত মঙ্গলবার সকাল থেকে বন্দর দিয়ে পাথর আমদানি বন্ধ রয়েছে।
ভারত হিলি এক্সপোর্টারস এন্ড ক্লিয়ারিং এজেন্টস অ্যাসোসিয়েশন গতকাল সকালে হিলি কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরোয়াডিং (সি এন্ড এফ) এজেন্টস অ্যাসোসিয়েশনকে একটি লিখিত বার্তা দিয়ে পাথর রপ্তানি বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন।
অ্যাসোসিয়েশনের জয়েন্ট সেক্রেটারি বিপ্লব চাকি ওই বার্তায় অভিযোগ করেছেন, হিলি স্থল বন্দরের পানামা পোর্টের জায়গা সংকট থাকায় তড়িৎ লোড-আনলোডের সমস্যা হচ্ছে এবং রাস্তায় দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে পাথর ভর্তি ট্রাক গুলোকে।
আর এ কারণে অন্যান্য পণ্য সামগ্রী রপ্তানিতে বিঘœতার সৃষ্টি হচ্ছে। তবে তারা হিলি স্থল বন্দরের পানামা অথরিটিকে বহুবার বলে কোন ফল না পাওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছেন। আর এর ফলে পাথর আমদানি বন্ধ হয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিলি স্থলবন্দর দিয়ে ভারতের পাথর রপ্তানি বন্ধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ