Inqilab Logo

রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

গুলি বের করতে একাধিক অস্ত্রোপচার, কেমন আছেন ইমরান খান?

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২২, ৫:৫১ পিএম

হুড খোলা গাড়ি চড়ে মিছিল করার সময় হামলার মুখে পড়েছিলেন সাবেক পাক প্রধানমন্ত্রী ইমরান খান। গুলিতে ক্ষতবিক্ষত তার ডান পা। পাকিস্তান তো বটেই, উপমহাদেশের রাজনৈতিক হত্যার ষড়যন্ত্রের তালিকায় এই হামলা স্মরণীয় হয়ে রইল। যদিও হামলার প্রাথমিক ধাক্কা সামলে আপাতত প্রাক্তন ক্রিকেটার ইমরান খানের শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে হাসপাতাল সূত্রে। এমনকী তিনি হাসপাতালে জরুরি বৈঠক করবেন বলে খবর। এরপর সেখান থেকেই জাতির উদ্দেশে ভাষণ দেয়ার কথা তার। এরপর পাকিস্তানের রাজনীতির গতিপ্রকৃতি কোন দিকে হয়, সেদিকে কড়া নজর সকলের।

বৃহস্পতিবার বিকেলে ওয়াজিরাবাদে ‘রিয়াল ফ্রিডম’ ব়্যালি করার সময় হুড খোলা গাড়িতে ছিলেন পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফ সুপ্রিমো ইমরাম খান। সেখানেই নেমে আসে বিপদ। তারই সামনে থেকে সরাসরি ইমরানের দিকে তাক করে গুলি চালিয়ে দেয় এক যুবক। যদিও গুলি ছোঁড়ার মুহূর্তে পিছন থেকে আততায়ীর হাত একজন টেনে ধরায় গুলি লাগে ইমরানের পায়ে। ৩, ৪ টি গুলি লাগার পর তড়িঘড়ি তাকে সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয় লাহোরের হাসপাতালে।

শওকত খানুম হাসপাতালে ভরতি করা হয় পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীকে। স্বভাবতই এই ঘটনার পর তাকে নিয়ে সকলেই উদ্বিগ্ন হয়ে পড়েন। হাসপাতালের সামনে প্রচুর অনুরাগী ভিড় করতে থাকেন। সকালের দিকে ইমরানের স্বাস্থ্যের খোঁজ করেন দলের নেতা, কর্মীরা। ইমরানের প্রাক্তন সহকারী ফয়জল সুলতান জানিয়েছেন, ‘এক্স-রে ও স্ক্যানের রিপোর্ট অনুযায়ী, তার পায়ের হাড়ে বুলেটের কিছু অংশ বিঁধেছে।’ দলের অন্যতম শীর্ষ নেতা ফাওয়াদ চৌধুরী জানিয়েছেন, ‘তেহরিক-ই-ইনসাফ প্রধানের অস্ত্রোপচার হয়েছে। তারপর তিনি আপাতত স্থিতিশীল। তবে আমরা খুবই নিশ্চিত যে এটা আমাদের সবচেয়ে জনপ্রিয় নেতাকে খুনের একটা পাকাপোক্ত ষড়যন্ত্র ছিল। আমরা তাঁকে রক্ষা করতে পেরেছি।’

ইমরানের সংকট কেটেছে, সেই খবর পেয়ে সুদূর ব্রিটেনে বসে স্বস্তি পেয়েছেন তার প্রাক্তন স্ত্রী জেমাইমা গোল্ডস্মিথ। বিপদের মুহূর্তে যে যুবক বন্দুকবাজের হাত টেনে ধরে বন্দুকের নিশানা লক্ষ্যভ্রষ্ট করেছিলেন, যার জেরেই ইমরান নিশ্চিত মৃত্যুর হাত থেকে বেঁচেছেন, সেই যুবককে ধন্যবাদ জানিয়েছেন জেমাইমা। ছেলেদের তরফেও কৃতজ্ঞতা জানানো হয়েছে। নিজেদের আবেগের কথা জানিয়ে টুইট করেছেন ইমরানের প্রাক্তন স্ত্রী।

তিনি আরও জানিয়েছেন, আরও একজন আততায়ীকে বাধা দেয়ার চেষ্টা করেছিল, কিন্তু তিনি সফল হননি। গুলিতে তার প্রাণ গিয়েছে। তার পরিবারের প্রতিও সমবেদনা প্রকাশ করেছেন জেমাইমা। সূত্র: টাইমস নাউ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ