Inqilab Logo

শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

তুরস্ক, রাশিয়া বিনা মূল্যে শস্য সরবরাহ করতে সম্মত: এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২২, ৭:৪২ পিএম

শুক্রবার তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেপ এরদোগান বলেছেন, তুরস্ক ও রাশিয়া সঙ্কটের মধ্যে থাকা দেশগুলোতে বিনামূল্যে খাদ্য সরবরাহ করতে সম্মত হয়েছে।

‘(রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির) পুতিনের সাথে আমাদের আলোচনার সময়, আমরা সঙ্কটের থাকা দেশগুলিতে বিনামূল্যে শস্য পাঠাতে সম্মত হয়েছি। আমরা নিশ্চিত করব যে, শস্যভর্তি জাহাজগুলো সেই দেশগুলিতে পৌঁছাবে যেগুলি বর্তমানে তীব্র খাদ্য সঙ্কট এবং দুর্ভিক্ষে ভুগছে,’ তুর্কি নেতা জোর দিয়ে বলেছেন।

এরদোগানের মতে, তিনি জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের সাথেও এই উদ্যোগ নিয়ে আলোচনা করেছেন। এছাড়াও, প্রেসিডেন্ট বালিতে আসন্ন জি২০ শীর্ষ সম্মেলনে আফ্রিকান দেশগুলিতে খাদ্য সরবরাহের বিষয়টি উত্থাপন করার ইচ্ছা প্রকাশ করেছেন।

এরদোগান জোর দিয়ে বলেছিলেন যে, আফ্রিকার মানুষের দুর্দশা উপেক্ষা করে পশ্চিমা দেশগুলির মানবতার পাঠ শেখানোর প্রচেষ্টা লজ্জাজনক। একই সময়ে, তিনি উল্লেখ করেছেন যে তুরস্ক ইউরোপের মানসিকতা এবং আচরণে বিস্মিত নয়, তবে তা মেনে নেয় না। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ