Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

মেক্সিকোয় দুই সন্ত্রাসী দলের সংঘর্ষে ৫ নারী খুন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ১০:০৪ এএম

নারীদের বিরুদ্ধ চলমান ভয়াবহ সহিংসতায় মেক্সিকোতে অন্তত ৫ জন নারীর মৃত্যু হয়েছে। দেশটি মধ্যাঞ্চলের পৃথক দুটি শহর থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয় বলে গতকাল শুক্রবার জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

কর্তৃপক্ষের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, মেক্সিকোর কুয়াউৎলা এবং দেশটির রাজধানী মেক্সিকো সিটির প্রতিবেশী শহর মোরেলস থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। মোরেলসের অ্যাটর্নি জেনারেল উরিয়েল ক্যামেরন সাংবাদিকদের বলেছেন, এই নারীরা সম্ভবত সংঘবদ্ধ অপরাধের শিকার।
ক্যামেরন জানিয়েছেন, মোরেলসে তিন নারীর মরদেহ ব্যাগে ভর্তি করে ফেলে রাখা হয়েছিল। পরে তাদের হত্যার দায় স্বীকার করে একটি অপরাধী গোষ্ঠী জানায়, অপর একটি গোষ্ঠীর সঙ্গে সংঘর্ষের সময় ওই তিনজনকে হত্যা করা হয়। তিনি আরও জানান, নিহত বাকি দুজনের মধ্যে একজন হিজড়া।
এমন এক সময়ে এই হত্যাকাণ্ডের খবর এল যখন, মেক্সিকো সিটি পুলিশ আরিয়াদনা ফার্নান্দা লোপেজ নামে ২৭ বছরের এক তরুণীর গুমের পর খুন হওয়ার বিষয়টি তদন্ত করছে। সর্বশেষ আরিয়াদনাকে গত সপ্তাহের রোববার মেক্সিকো সিটিতে দেখতে পাওয়া এবং এর একদিন পর মোরেলস মহাসড়কে তাঁর মরদেহ পাওয়া যায়।
রয়টার্সের প্রতিবেদনে মেক্সিকো সরকারের তথ্যের বরাত দিয়ে বলা হয়েছে, মেক্সিকোতে প্রতিদিন গড়ে ১০ জন নারী খুন হন। এর মধ্যে চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত মোরেলসে তৃতীয় সর্বোচ্চ সংখ্যক নারী খুন হয়েছেন। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী

১৫ জানুয়ারি, ২০২৩
২৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ