Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচন কমিশনের পর্যবেক্ষণ প্রতিপালনে রয়েছে পুলিশের বাধ্যবাধকতা-সিলেট পুলিশের মহাপরিদর্শক চৌধুরী মামুন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ৩:০২ পিএম

পুলিশের মহাপরিদর্শক (আইজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, নির্বাচন কমিশনের কোনো পর্যবেক্ষণ যদি দেওয়া হয় আমাদেরকে, এটা প্রতিপালন করতে রয়েছে আমাদের বাধ্যবাধকতা। অতএব, নির্বাচন কমিশনের যে পর্যবেক্ষণ দেওয়া হবে, সেই অনুযায়ী ব্যবস্থা নেব আমরা।’


আজ (শনিবার) সকালে নগরীর মিরের ময়দানস্থ মেট্রোপলিটন পুলিশের নবনির্মিত ৬ তলা ব্যারাক ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন আইজিপি।

আইজিপি বলেন, ‘সন্ত্রাসী-অপরাধীদের বিরুদ্ধে সবসময়ই জিরো টলারেন্স নীতি গ্রহণ করি আমরা। কেউ যদি আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করে, তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে পুলিশ।’

মাদকের বিরুদ্ধে একসাথে কাজ করার আহ্বান সাবইকে জানিয়ে তিনি বলেন, ‘মাদকের বিরুদ্ধে আমাদের অভিযানিক কার্যক্রম চলবে। এটা একটা সামাজিক সমস্যা। পরিবারকেও দায়িত্ব নিতে হবে। এ ব্যাপারে এগিয়ে আসতে হবে সবাইকে। এছাড়া ‘গুজব রটনাকারীদের বিরুদ্ধে সাইবার টিম সচেতন আছে আমাদের। গুজব ছড়ানোর সাথে কেউ যদি জড়িত থাকে, তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেব আমরা। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য বর্তমান সরকারের সময়ে ক্যাপাবিলিটি বৃদ্ধি পেয়েছে আমাদের। বৃদ্ধি পেয়েছে জনবল। আইন ও বিধির আলোকে প্রশিক্ষণ চলছে এবং যথেষ্ট সাফল্য পাচ্ছি আমরা।’ সক্ষমতা বৃদ্ধি পাওয়ায় বর্তমানে ৯০ ভাগের বেশি কেইস সমাধান করা সম্ভব হচ্ছে বলেও মন্তব্য আইজিপির। অপরদিকে, আইজিপি বলেন, প্রবাসীদের বিষয়ে পুলিশ আন্তরিক। প্রবাসীদের জন্য আলাদা হটলাইনও রয়েছে পুলিশের। এসময় উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ, সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার নিশারুল আরিফ, জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন প্রমুখ ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ