Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেসি-‘প্লাস্টিক বয়’ সাক্ষাৎ

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ছয় বছর বয়সী আফগান বালক মুর্তজা আহমাদির কথা মনে আছে? ঐ যে পলিথিন দিয়ে আর্জেন্টিনা জার্সি বানিয়ে পিছনে লেখা মেসি নামের সেই বালকটি। ইন্টারনেটে ভাইরাল হওয়া সেই ছবি নজরে আসার পরই তার সাথে দেখা করতে চেয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু ভিসা জটিলতায় সেসময় স্পেনে যাওয়া হয়নি আহমদির। পরশু প্রীতি ম্যাচ খেলতে বার্সেলোনা যখন কাতারের দোহায়। তখনই আসে সেই সুযোগ। সেখানেই স্বপ্নের নায়কের বহুপ্রতীক্ষিত সাক্ষাৎ পান আহমাদি।
কাতারের ২০২২ বিশ্বকাপ ফুটবল আয়োজক কমিটির তত্ত্বাবধনে ঘটে পরস্পরের সাক্ষাৎ। টুইটারে তারা একটি ছবি পোস্ট করে, যেখানে দেখা যায় মেসির কোলে আহমাদিকে, দু’জনেই ছিলেন হাস্যোজ্জ্বল। ছবির ক্যাপশনে লেখা ছিল, ‘সেই ছবি যা বিশ্ব দেখতে চেয়েছিল। ছয় বছর বয়সী সেই বালক যে তার হিরো মেসির সাথে সাক্ষাত করতে চেয়েছিল, অবশেষে সেটা সত্যি হলো।’ যুদ্ধবিদ্ধস্ত আফগানস্তানের এই বালক গত মে মাসে উদ্বাস্তু হিসেবে পাকিস্তানে চলে আসে।
ও হ্যাঁ, আল আহদির বিপক্ষে প্রীতি ম্যাচটি ‘এমএসএন’ এয়ীর গোলে ৫-৩ গোলে জেতে বার্সা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

১০ জুন, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ