Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অর্থ লুটপাটকারীদের ‘শুটডাউন’ করা উচিত

জামিন শুনানিকালে হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ১২:০১ এএম

চার হাজার কোটি টাকা লুটপাট ও পাচারকারীদের ‘শ্যুটডাউন’ করা উচিত। তারা জাতির শত্রু। এই মন্তব্য করেছেন হাইকোর্ট। বেসিক ব্যাংকের ঋণ জালিয়াতির মাধ্যমে অর্থ আত্মসাৎ ও পাচারের মামলার আসামি মোহাম্মদ আলীর জামিন শুনানিকালে আদালত এ মন্তব্য করেন। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি হায়াতের ডিভিশন বেঞ্চে জামিন আবেদনের শুনানি হচ্ছিল।

আসামিপক্ষের শুনানিতে অ্যাডভোকেট আবুল হোসেন বলেন, পাঁচ বছর পার হয়ে গেলেও মামলায় চার্জশিট দিচ্ছে না দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ কারণে বিচারও শেষ হচ্ছে না।
আদালত তখন বলেন, অর্থপাচারকারীরা জাতির শত্রু। কেন এসব মামলার ট্রায়াল হবে না? এ সময় দুদককে প্রশ্ন রেখে আদালত বলেন, কেন চার্জশিট দিচ্ছেন না? অর্থ লুটপাট ও পাচারের মামলার সামারি ট্রায়াল হওয়া উচিত। আদালত বলেন, যারা জনগণের টাকা আত্মসাৎ করে তাদের ‘শ্যুটডাউন’ করা উচিত। এটাই তাদের শাস্তি হওয়া উচিত।

একই সঙ্গে আদালত বেসিক ব্যাংকের ৪ হাজার কোটি অর্থপাচারের ঘটনায় দায়ের হওয়া সব মামলার সবশেষ তথ্য ২১ নভেম্বরের মধ্যে পেশ করার নির্দেশ দেন। নির্দিষ্ট সময়ের মধ্যে দুদককে এ আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে। শুনানিকালে দুদকের কৌঁসুলি খুরশীদ আলম খান উপস্থিত ছিলেন। সরকারপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক শুনানি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ