Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার উত্তাপ দিচ্ছে এশিয়া কাপ

প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ সফলভাবে সম্পন্ন করার পরও বিশ্রামের ফুরসত পাচ্ছে না বিসিবি। আর একটি মেগা আসরের আয়োজন করতে হচ্ছে বিসিবিকে। টানা তৃতীয়বারের মতো আসরটির স্বাগতিক মর্যাদা পেয়েছে বাংলাদেশ। আগামীকাল থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ। এই প্রথম আসরের স্বাগতিক দেশেই বাছাইপর্ব শেষ হওয়ার পরপরই শুরু হচ্ছে মূল পর্ব। আগামীকাল থেকে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আফগানিস্তান, হংকং, ওমান এবং সংযুক্ত আরব আমিরাত অবতীর্ণ হবে বাছাইপর্বে। বাছাইপর্বে পয়েন্ট তালিকার সেরা দল আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠেয় মূল পর্বে অবতীর্ণ হবে এশিয়ার চার জায়ান্ট ভারত, পাকিস্তান, শ্রীলংকা ও বাংলাদেশের সঙ্গে।  
এশিয়া কাপের এই আসরের টাইটেল স্পন্সর হয়েছে মাইক্রোম্যাক্স ইনফরমেটিক লিমিটেড। টোয়েন্টি ফার্স্ট সেঞ্চুরি মিডিয়া প্রাইভেট লিমিটেড ও মাইক্রোম্যাক্সের যৌথ চুক্তিতে এবারের আসরের নাম রাখা হয়েছে ‘মাইক্রোম্যাক্স টি-২০ এশিয়া কাপ ২০১৬’। ৪ জাতির বাছাইপর্ব সম্পন্ন হবে মাত্র ৪ দিনে (১৯-২২ ফেব্রুয়ারি)। বাছাইপর্বের প্রথম ৩ দিনের খেলা হবে ফতুল্লা স্টেডিয়ামে, বাছাইপর্বের শেষ রাউন্ড হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। বাছাইপর্বের প্রথম এবং শেষ রাউন্ডে এক দিনে ২টি ম্যাচ অনুষ্ঠিত হবে।  প্রথমটি শুরু হবে বেলা ৩টায়, দ্বিতীয়টি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭টায়।  
এশিয়া কাপ  বাছাইপর্বে অংশ নিতে গতকাল ঢাকায় সবার আগে পৌঁছেছে আরব আমিরাতের জাতীয় ক্রিকেট দল। দুপুরে ঢাকায় পৌঁছে দলটি উঠেছে হোটেল লা মেরিডিয়ানে। বিকেলে পৃথক পৃথক ফ্লাইটে অন্য তিনটি দল হংকং, ওমান এবং আফগানিস্তান পা রেখেছে ঢাকায়।
এদিকে এশিয়া কাপের মূল পর্বের ম্যাচগুলো ছাড়াও বাছাইপর্বের খেলার টিকিটের মূল্য ঘোষণা করেছে বিসিবি। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুষ্ঠেয় বাছাইপর্বের টিকিট পানির দলে বিক্রির সিদ্ধান্ত বিসিবি’র। প্রতিদিন ২টি খেলার জন্য সাধারন দর্শক গ্যালারি, ক্লাব হাউজ এবং ইন্টারন্যাশনাল গ্যালারির  টিকিটের মূল্য মাত্র ২০ টাকা। এ ছাড়া গ্রান্ড স্ট্যান্ডের টিকিটের দর রাখা হয়েছে ১০০ টাকা। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বাছাইপর্বের শেষ রাউন্ডেও টিকিটের দর থাকছে অপরিবর্তিত। তবে আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ অনুষ্ঠেয় মূল পর্বে প্রতিদিন একটি করে ম্যাচ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে অনুষ্ঠিত। যেখানে  টিকিটের দর সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচের টিকিটের মূল্যের সঙ্গে সমন্বয় করেছে বিসিবি। মূল পর্বে  সাধারণ দর্শক গ্যালারির টিকিটের দর প্রতিদিন ১৫০ টাকা, সেখানে ক্লাব হাউজের টিকিটের দর ৫০০ টাকা, নর্থ ও সাউথ স্ট্যান্ডের টিকিট ২৫০ টাকা, ভিআইপি স্ট্যান্ড ১ হাজার গ্র্যান্ড স্ট্যান্ডের টিকিটের দর ৩ হাজার টাকা নির্ধারণ করেছে বিসিবি।
বাছাইপর্বে ফতুল্লা স্টেডিয়ামে অনুষ্ঠেয় ম্যাচগুলোর টিকিট ইউসিবি ব্যাংকের ফতুল্লা, নারায়ণগঞ্জ , সোনারগাঁ ও চাষাড়া শাখায় এবং মিরপুরের ম্যাচগুলোর টিকিট ইউক্যাশের মাধ্যমে বিজয়নগর, প্রগতি সরণি, বসুন্ধরা, নয়াবাজার এবং মিরপুর শাখায় অগ্রিম বিক্রি হবে।
বাছাইপর্বের সূচি
ফতুল্লা স্টেডিয়াম
ফেব্রুয়ারি ১৯ : আফগানিস্তান-আরব আমিরাত (বেলা ৩টা ), হংকং-ওমান (সন্ধ্যা ৭টা ৩০ মিনিট)
ফেব্রুয়ারি ২০ :  আফগানিস্তান-ওমান  (বেলা ৩ টা)
ফেব্রুয়াারি ২১ : আরব আমিরাত বনাম হংকং (সন্ধ্যা ৭টা ৩০ মিনিট )
মিরপুর স্টেডিয়াম
ফেব্রুয়ারি ২২ : আফগানিস্তান-হংকং (বেলা ৩টা ), আরব আমিরাত-ওমান (সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এবার উত্তাপ দিচ্ছে এশিয়া কাপ

১৮ ফেব্রুয়ারি, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ