Inqilab Logo

শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

অস্কারজয়ী তারকার বিরুদ্ধে শিশু নির্যাতনের অভিযোগে মামলা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ২:৩১ পিএম

অস্কার বিজয়ী হলিউড তারকা হেনরি ওয়ারেন বেটির বিরুদ্ধে এবার শিশু নির্যাতনের অভিযোগ এনে মামলা করা হয়েছে। গত ৭ নভেম্বর ক্রিস্টিনা শার্লট হিরশ নামে এক নারী আমেরিকার লস অ্যাঞ্জেলেস সুপিরিয়র কোর্টে জোরপূর্বক যৌন সম্পর্ক স্থাপনের অভিযোগে মামলা দায়ের করেছেন। তবে এই অভিযোগ সম্প্রতিক সময়ে ঘটে যাওয়া কোনো ঘটনা নয়। ‘হেনরি বেটি’ নামে পরিচিত হলিউডের এই নায়কের বয়স যখন ৩৫, তখন তিনি শিশু নির্যাতন করেছিলেন।

একাধিক আন্তজার্তিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ১৯৭৩ সালে ক্রিস্টিনা শার্লট হিরশ নামের তখনকার ১৪-১৫ বছর বয়সী এক শিশুর সঙ্গে হেনরি বেটির পরিচয় হয়। পরিচয়ের দিন হেনরি বেটি ক্রিস্টিনার রূপ-সৌন্দর্যের ভূয়সী প্রশংসা করেন। সেদিন দুজনার মধ্যে অনেক কথা-বার্তা হয়। এভাবেই ধীরে ধীরে হেনরি ক্রিস্টিনার কাছাকাছি আসেন ও তাদের মধ্যে মধুর সম্পর্ক গড়ে ওঠে।

এই সম্পর্কের সময় ক্রিস্টিনা মনে করেছিলেন, তাদের মধ্যে একটা ভালো রোমান্টিক সম্পর্ক সৃষ্টি হয়েছে। তবে হেনরি বেটি নিজের তারকাখ্যাতির প্রভাব খাটিয়ে ক্রিস্টিনার সঙ্গে জোরপূর্বক যৌন সম্পর্ক গড়ে তোলেন। এখন হেনরি বেটির বিরুদ্ধে এই অভিযোগ উপস্থাপন করেছেন ক্রিস্টিনা।

মামলার অভিযোগে বলা হয়, বনি অ্যান্ড ক্লাইড সিনেমার জন্য অস্কার মনোনীত অভিনেতা। এটি বলতে সরাসরি বেটিকে বোঝা গেছে। এই মামলায় অভিযোগ করা হয়েছে, যৌন নিপীড়নের কারণে ক্রিস্টিনা মানসিক ও শারীরিকভাবে ভীষণ যন্ত্রণায় কাতরাচ্ছিলে। এ জন্য তিনি আদালতের কাছে ক্ষতিপূরণ দাবি করেছেন।

উল্লেখ্য, ৬০ বছরের বেশি সময় ধরে হেনরি ওয়ারেন বেটি হলিউডে অভিনয় করছেন। শুধু তাই-ই নয়, তিনি পরিচালনা, চিত্রনাট্যসহ সিনেমার অনেক শাখাতেই বেশ দক্ষতার পরিচয় দিয়েছেন। অভিনয়ে অসামান্য কৃতিত্বের জন্য ১৫ বার অস্কার মনোনয়ন পেয়েছেন তিনি। ২০১৬ সালে মুক্তি পায় তার পরিচালনায় নির্মিত শেষ সিনেমা রুলস ডোন্ট অ্যাপ্লাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ