Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

অপ্রতিরোধ্য চেলসি

| প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : প্রিমিয়ার লিগের শিরোপা স্বপ্ন দেখতেই পারেন অ্যান্তোনিও কোন্তে। সাম্প্রতিক পরিসংখ্যান তো তার পক্ষেই কথা বলছে। পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে ক্রিসমাসে যাওয়া শেষ সাত দলের ছয় দলই মৌসুম শেষে হয়েছে চ্যাম্পিয়ন। এবার শীর্ষে থেকে বড় দিনের ছুটি নিশ্চিত করেছে তার দল চেলসি। পরশু নিজেদের রেকর্ড লিগে টানা দশম জয়ে ইতোমধ্যে ছয় পয়েন্টে এগিয়ে বøুরা।
পয়েন্ট তালিকার একেবারে দলানির দল সান্ডারল্যান্ডের মাঠে প্রথমার্ধে চেলসির একমাত্র জয়সূচক গোলটি করেন স্প্যানিশ মিডফিল্ডার সেস ফ্যাব্রিগাস। স্বাগতিক গোলকিপার জর্দান পিকফোর্ড অসাধারণ কিছু সেভ না দিলে আরো বড় ব্যবধান নিয়েই ফিরতে পারত স্ট্যামফোর্ড ব্রিজের দল।
জয় পেয়েছে শিরোপা প্রত্যাশি লিভারপুল, ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেডও। অ্যাডাম ললনার জোড়া গোলে প্রতিপক্ষের মাঠে মৌসুমের সবচেয়ে বড় জয় নিয়ে ফেরে লিভারপুল। মিডিলসব্রোর বিপক্ষে ইয়ুর্গুন ক্লপের দলের ৩-০ গোলের জয়ে বাকি গোলটি করেন ডিভক ওরিগি। এই জয়ে আর্সেনালকে টপকে তালিকার দ্বিতীয় স্থানে ইঠে এসেছে আনফিল্ডের দলটি। গানারদের সংগ্রহও তাদের সমান ৩৪ পয়েন্ট। কিন্তু গোল ব্যবধান এগিয়ে রেখেছে লিভারপুলকে।
ঘরের মাঠে পেপ গার্দিওলার সিটির জয়টি ছিল প্রায় তিন মাস পর! ইতিহাদে জাবালেতা ও ডেভিড সিলভার গোলে ওয়াটফোর্ডকে ২-০ গোলে হারায় আকাশি নীলরা। আর্সেনালের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে তারা। তাদের চেয়ে ৬ পয়েন্টে পিছিয়ে ছয় নম্বরে থাকা নগর প্রতিদ্ব›দ্বী ইউনাইটেডের জয়টি ছিল ২-১ গোলের। ক্রিস্টাল প্যালেসের মাঠে ড্রয়ের দিকে এগুতে থাকা ম্যাচে নির্ধারিত সময়ের দুই মিনিট আগে হোসে মরিনহোর দলের জয় নিশ্চিত করেন জøাতান ইব্রাহিমোভিচ। প্রথমার্ধের শেষ সময়ে পল পগবার গোলে এগিয়ে ছিল রেড ডেভিলরা।
তবে রেকর্ডের জন্ম দিয়েছে ওয়েস্ট ব্রæম ও সোয়ানসি সিটির মধ্যকার গতকালের ম্যাচটি। ঘরের মাঠে ওয়েস্ট ব্রæমের ৩-১ গোলের জয়ে দ্বিতীয়ার্ধে ১৩ মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক করে রেকর্ড গড়েন সলোমন রন্দন। প্রিমিয়ার লিগে নিজের প্রথম হ্যাটট্রিকের পথে সলোমন তিনটি গোলই হেডের সাহায্যে। ভেনিজুয়েলার এই ফরোয়ার্ডের কৃতিত্বটা এখানেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেলসি

২৪ এপ্রিল, ২০১৯
২২ ফেব্রুয়ারি, ২০১৯
২২ ফেব্রুয়ারি, ২০১৯
৩১ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ