Inqilab Logo

শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

ধর্মান্ধ নয়, আততায়ী ছিল প্রশিক্ষিত শুটার

দাবি ইমরান খানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খান দাবি করেছেন যে, ওয়াজিরাবাদ হামলায় যে আততায়ী তাকে হত্যার চেষ্টা করেছিল সে ‘ধর্মান্ধ’ নয় বরং একজন ‘প্রশিক্ষিত শুটার’।

৩ নভেম্বর পাঞ্জাবের ওয়াজিরাবাদে দলের লং মার্চে নেতৃত্ব দেয়ার সময় বন্দুক হামলায় পিটিআই প্রধান আহত হন। এ ঘটনায় একজন পিটিআই সমর্থক মোয়াজ্জাম নওয়াজ নিহত হন এবং ইমরানসহ ১৪ জন আহত হন। একজন হামলাকারীকে পুলিশ পরে গ্রেফতার করে। বৃহস্পতিবার জার্মান ইন্টারন্যাশনাল ব্রডকাস্টার ডিডব্লিউ’র সাথে এক সাক্ষাৎকারে ইমরান দাবি করেছেন, তার আততায়ীর প্রোফাইল ইতোমধ্যেই তৈরি করা হয়েছে এবং এটি কোনো ধর্মীয় কট্টরপন্থীর সাথে মেলেনি। ‘তিনি কোনো ধর্মান্ধ ছিলেন না, তিনি একজন প্রশিক্ষিত শুটার ছিলেন,’ তিনি যোগ করেছেন।

পিটিআই প্রধানও তার দাবি পুনর্ব্যক্ত করেছেন যে তিনি ‘নিশ্চিত’ সেখানে দুইজন বন্দুকধারী ছিলেন, তাদের একজন সামনে থেকে গুলি চালিয়েছে। তিনি তার অভিযোগের পুনরাবৃত্তি করেন যে হামলার পিছনে সরকার ছিল, দাবি করে যে তিনি ইতিমধ্যে ষড়যন্ত্র সম্পর্কে জানতেন এবং এটি দুই মাস আগে পরিকল্পনা করা হয়েছিল।

ইমরান প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ এবং স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহকে ‘মডেল টাউন গণহত্যা’ এবং বিচারবহির্ভূত হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগ করেছেন। তিনি আরও দাবি করেছেন যে তিনি তদন্তে তার দাবির জন্য সমস্ত পরিস্থিতিগত প্রমাণ সরবরাহ করতে সক্ষম হবেন। তিনি যোগ করেন, ‘যখনই একটি স্বাধীন তদন্ত হবে, এই তিনজন জড়িত থাকবে।’

তার লংমার্চ এবং নতুন নির্বাচনের দাবি সম্পর্কে প্রশ্ন করা হলে, ইমরান বলেছিলেন যে তিনি দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে এবং এটি চালিয়ে যেতে চাচ্ছেন। তিনি চার সপ্তাহের মধ্যে সুস্থ হয়ে উঠবেন বলে আশাপ্রকাশ করেন। সূত্র : ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ