Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহিউদ্দিন চৌধুরীর বক্তব্যের নিন্দায় ৭ এমপি আদালতে লতিফের পাসপোর্ট জব্দের আবেদন

প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো ঃ সংসদ সদস্য এমএ লতিফের বিরুদ্ধে আনা বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগ মিথ্যা বলে দাবি করেছেন চট্টগ্রামের সরকারদলীয় সাত সংসদ সদস্য। ওই ঘটনার প্রতিবাদে লালদীঘির মাঠে দেওয়া নগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর বক্তব্যের প্রতিবাদও জানিয়েছেন তারা। গতকাল (বুধবার) এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়। বিবৃতিদাতারা হলেন ডা. আফছারুল আমীন, এবিএম ফজলে করিম চৌধুরী, শামসুল হক চৌধুরী, মো. নজরুল ইসলাম চৌধুরী, মোস্তাফিজুর রহমান চৌধুরী, দিদারুল আলম ও মাহফুজুর রহমান।
বিবৃতিতে বলা হয়, গত ১৫ ফেব্রুয়ারি লালদীঘি মাঠে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে দুইবার নির্বাচিত সংসদ সদস্য এমএ লতিফের বিরুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃতির মিথ্যা অভিযোগ এনে নাগরিক মঞ্চের উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সভায় নগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী যে বক্তব্য দিয়েছেন আমরা তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। ছবি বিকৃতির আত্মস্বীকৃত ডিজাইনারের বিরুদ্ধে অবস্থান না নিয়ে এমএ লতিফের ভাবমর্যাদা ক্ষুন্ন ও তাকে সামাজিকভাবে হেয় করার উদ্দেশ্যে মহিউদ্দিন চৌধুরীর বক্তব্য কোনভাবেই একজন দায়িত্বশীল নেতার আচরণ হতে পারে না বলেও এতে উল্লেখ করা হয়।
লতিফের পাসপোর্ট জব্দের আবেদন
বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে দু’টি মামলা দায়েরের পর এবার সংসদ সদস্য এম এ লতিফের পাসপোর্ট জব্দের আবেদন করেছেন যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা সাইফুদ্দিন আহমেদ রবি। লতিফ দেশ ছেড়ে পালাতে পারেন, এমন আশংকার করে তিনি আদালতে এ আবেদন জমা দিয়েছেন। গতকাল চট্টগ্রাম মহানগর হাকিম ফরিদ আলমের আদালতে দু’টি মামলায় পৃথকভাবে দু’টি এ সংক্রান্ত আবেদন জমা দেয়া হয়। আদালত দু’টি আবেদন গ্রহণ করে মামলার তদন্তকারী কর্মকর্তাকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আদেশ দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহিউদ্দিন চৌধুরীর বক্তব্যের নিন্দায় ৭ এমপি আদালতে লতিফের পাসপোর্ট জব্দের আবেদন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ