Inqilab Logo

বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯, ১৬ রজব ১৪৪৪ হিজিরী

বলিউডে শরীর ফিট রাখতে অতিরিক্ত শরীরচর্চায় মারা গেছেন যেসব তারকা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২২, ১২:৪০ পিএম

শরীর ফিট রাখতে তারকারা জিমে ঘাম ঝরিয়ে থাকেন। কিন্তু এই জিম অনেক তারকারা মৃত্যু ডেকে এনেছে। এইতো গত শুক্রবার ভারতীয় টেলিভিশনের জনপ্রিয় অভিনেতা সিদ্ধান্ত বীর সূর্যবংশী জিম করতে গিয়ে মারা যান। অথচ তার বয়স হয়েছিল মাত্র ৪৬ বছর।

তবে শুধু সিদ্ধার্থ নন, আরও অনেক ভারতীয় তারকা অতিরিক্ত শরীরচর্চার কারণে মৃত্যুর কোলে ঢোলে পড়েছেন। ছোটপর্দার জনপ্রিয় মুখ ও ‘বিগ বস’র ১৩তম পর্বের বিজয়ী সিদ্ধার্থ শুক্ল ২০২১ সালের ২ সেপ্টেম্বর ৪০ বছর বয়সে ঘুমের মধ্যে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

সন্ধ্যাবেলা মায়ের সঙ্গে আবাসনের প্রাঙ্গণে হাঁটতে গিয়েছিলেন সিদ্ধার্থ। রাতের খাবার খেয়ে ঘুমোতেও যান। কিন্তু সকালে তার আর ঘুম ভাঙেনি। হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই অভিনেতার মৃত্যু হয়। অতিরিক্ত শরীরচর্চা কারণেই শরীরের ক্ষতি হওয়ার কারণে হৃদযন্ত্র বিকল হয়ে গিয়েছিল বলে জানা যায়।

কৌতুকশিল্পী রাজু শ্রীবাস্তবও জিমে শরীরচর্চা করার পর অসুস্থ হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন। চলতি বছরের ১০ অগস্ট শরীরচর্চা করতে করতে জিমে হঠাৎ বুকে ব্যথা শুরু হয় তার। তারপরেই দিল্লির এমস হাসপাতালে ভর্তি করানো হয়েছিল রাজুকে।

সালমান খানের বডি ডাবল সাগর পাণ্ডের মৃত্যুও এভাবেই হয়। জিমে শরীরচর্চা করার সময় হৃদযন্ত্র বিকল হয়ে যায় তার। সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। কিন্তু হাসপাতালে পৌঁছনোর সঙ্গে সঙ্গেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

২০১৫ সাল থেকে ‘ভাবীজি ঘর পর হ্যায়’ ধারাবাহিকে অন্যতম চরিত্র ‘মলখান’। তার আসল নাম দীপেশ ভান। এই ধারাবাহিকে অভিনয় করে দর্শকের নজর কেড়েছিলেন দীপেশ। ‘হিটলার দিদি’, ‘মে আই কাম ইন ম্যাডাম?’, ‘এফআইআর’, ‘তরক মেহতা কা উল্টা চশমা’ প্রভৃতি ধারাবাহিকে দেখা গিয়েছিল তাকে।

চলতি বছরের জুলাই মাসে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। তিনি যে আবাসনে থাকতেন, সেখানকার জিমে সকাল ৭টা নাগাদ শরীরচর্চা করতে গিয়েছিলেন তিনি। জিম থেকে বেরিয়ে ক্রিকেট খেলবেন বলে আবাসনের মাঠে নেমেছিলেন দীপেশ। তখনই হৃদযন্ত্র বিকল হয়ে মারা যান তিনি।

দক্ষিণী সিনেমাজগতের জনপ্রিয় অভিনেতা ছিলেন পুনীত রাজকুমার। ২০০২ সালে কন্নড় ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন তিনি। তার পর ‘রাম’, ‘আকাশ’, ‘মৌর্য’, ‘জ্যাকি’, ‘পাওয়ার’, ‘রানা বিক্রম’-এর মতো হিট ছবিতে অভিনয় করেছিলেন তিনি।

২০২১ সালে ২৯ অক্টোবর শরীরচর্চা করতে গিয়ে মারা যান অভিনেতা। জিমে শরীরচর্চা করতে গিয়ে হৃদযন্ত্র বিকল হয়ে পড়ে তার।

দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় পুনীতকে। কিন্তু হাসপাতাল যাওয়ার পথেই মারা যান তিনি। মৃত্যুর সময় অভিনেতার বয়স ছিল ৪৬ বছর।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ