Inqilab Logo

রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯, ১৩ রজব ১৪৪৪ হিজিরী

অর্থ পাচার মামলায় জামিন পেয়েছেন জ্যাকলিন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২২, ৯:৩৪ এএম

অর্থ পাচার মামলায় জামিন পেলেন বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ। মঙ্গলবার (১৫ নভেম্বর) আদালতে হাজিরা দিতে গিয়ে মিলল মুক্তি। ২০০ কোটি টাকার তহবিল তছরুপের ঘটনায় 'কনম্যান' সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে নাম জড়ায় অভিনেত্রীর। তাকে গ্রেপ্তার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। যদিও জ্যাকলিনের দাবি ছিল, তদন্ত এর মধ্যেই সমাপ্ত হয়েছে। চার্জশিট দাখিল করা হয়েছে। তাকে গ্রেপ্তার করার যৌক্তিকতা দেখছেন না।

দিল্লির পটিয়ালা হাউস আদালত গত ২৬ সেপ্টেম্বর অভিনেত্রীকে অন্তর্বর্তী জামিনের অনুমতি দিয়েছিল এর পরই। সেই অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ ছিল ১৫ নভেম্বর পর্যন্ত। ফলে মঙ্গলবার আবারো তাকে দিল্লির পটিয়ালা হাউস আদালতে হাজিরা দিতে হয়।

এরআগে গত ১৭ সেপ্টেম্বর অন্তর্বর্তীকালীন জামিনে ছাড়া পান তিনি। তার আগে পটিয়ালা হাউস আদালতে জ্যাকলিনের জামিনের আবেদন খারিজ করার আরজি জানায় ইডি।

অভিনেত্রীর বিরুদ্ধে তদন্তে অসহযোগিতাসহ বিভিন্ন অভিযোগ আনা হয়। গত আগস্টে সুকেশের সঙ্গে তছরুপ মামলায় নাম জড়ানোর পর ইডি তলব করে জ্যাকলিনকে। শুধু তা-ই নয়, তার সঙ্গে সম্পর্কিত আরো অনেককেই থানায় হাজিরা দেওয়ার নির্দেশ দেয় দিল্লির আর্থিক অপরাধ দমন শাখা। সেখানে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়।

আদালতে জামিনের আবেদনের শুনানি চলাকালীন ইডি অভিযোগ জানায়, জ্যাকলিন তার মোবাইল থেকে সব তথ্য মুছে দিয়ে তদন্তকারীদের বিভ্রান্ত করেছেন। তদন্তে সহযোগিতা করছেন না তিনি, এমন অভিযোগও ওঠে।

এর পরেই ইডি অভিযোগ করে, তদন্ত চলাকালীন দেশ ছেড়ে চলে যাওয়ার চেষ্টা করেছিলেন জ্যাকলিন। কিন্তু লুক আউট নোটিশ জারি থাকায় তিনি যেতে পারেননি। আদালতে এ সংক্রান্ত যাবতীয় নথি পেশ করে ইডি। তারা অভিনেত্রীর জামিনের আবেদনের বিরোধিতা করে।

এর মধ্যেই জেলবন্দি সুকেশও তার আইনজীবী মারফত চিঠি পাঠান আদালতে। সেখানে তিনি জানান, জ্যাকলিনের কোনো দোষ নেই। শুধু শুধুই তার নাম জড়িয়ে হেনস্তা করা হচ্ছে।

উল্লেখ্য, ২০২১ সালের সেপ্টেম্বর মাসে ২০০ কোটির আর্থিক কেলেঙ্কারির মামলায় ইডির হাতে গ্রেফতার হন সুকেশ ও তার স্ত্রী লীনা মারিয়া পল। গ্রেফতারির পর সুকেশের সাথে জ্যাকুলিন ফার্নান্দেজের ঘনিষ্ঠতার কথা প্রকাশ্যে আসে। ফাঁস হয় দুজনের অন্তরঙ্গ ছবিও। সুকেশ তদন্তকারীদের জানান, অভিনেত্রীকে ৫.৭১ কোটি টাকার উপহার দিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন