Inqilab Logo

শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

হবিগঞ্জে পুলিশের সাথে বিএনপির সংঘর্ষের ঘটনায় ২৪৫ জনের বিরুদ্ধে মামলা

হবিগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২২, ৫:২৪ পিএম

সিলেটে বিএনপির গণসমাবেশ সফল করার লক্ষ্যে হবিগঞ্জের লাখাইয়ে প্রস্তুতি সভায় বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় কেন্দ্রীয় বিএনিপির সমবায় বিষয়ক সম্পাদক জিকে গউছসহ ২৪৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

লাখাই থানার উপ-পরিদর্শক (এসআই) ফজলে রাব্বী বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

বুধবার সন্ধ্যায় লাখাই উপজেলা বিএনপির উদ্যোগে প্রস্তুতি সভার আয়োজন করে। সভার শুরুর কিছুক্ষন পরে সেখানে পুলিশ উপস্থিত হলে উত্তেজনা সৃষ্টি হয়। এক পর্যায়ে তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে পুলিশের ছুড়া রাবার বুলেটে অন্তত ৫০ নেতাকর্মী আহত হয়। এ ঘটনার পর অবরুদ্ধ করে রাখা হয় শতশত নেতাকর্মী। পরে রাত ১১টার দিকে তাদেরকে মুক্ত করা হয়। এ ঘটনার পর রাতেই শহরের বিভিন্নস্থানে মশাল মিছিল ও বিক্ষোভ মিছিল করে দলীয় নেতাকর্মীরা। উত্তপ্ত হয়ে উঠে জেলা শহর। পরিস্থিতি নিয়ন্ত্রনে শহরের গুরুত্বপূর্ণস্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: নুনু মিয়া জানান, পুলিশের উপর হামলা ও বিস্ফোরক আইনে পুলিশ বাদী হয়ে ৪৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো দেড়শ থেকে দুইশ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ আসামীদের গ্রেফতারের জন্য বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করছে বলেও তিনি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিরুদ্ধে মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ