Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সি উদ্বোধন

| প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর প্রাণকেন্দ্র হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সির উদ্বোধন করা হয়েছে। স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল গতকাল শুক্রবার বিজয় দিবসে হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সির উদ্বোধন করেন। এফডিসির মোড় টার্মিনাল থেকে রামপুরা পর্যন্ত সকাল-সন্ধ্যা ঘুরে বেড়ানো যাবে এ ট্যাক্সিতে।
উদ্বোধন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশব্যাপী উন্নয়নের যে ধারাবাহিকতা শুরু হয়েছে তারই অংশ এটি। ব্যস্ত নগরবাসীর দাপ্তরিক এবং অন্যান্য প্রয়োজনে এর মাধ্যমে জলপথে যাতায়াত করা যাবে।
তিনি বলেন, জনসাধারণের সুবিধার্থে এর আগে হাতিরঝিল ঘিরে গণপরিবহনের ব্যবস্থা করা হলেও জলপথে এটাই প্রথম সার্ভিস। নিত্যদিনের যাতায়াতের পাশাপাশি চিত্তবিনোদনের জন্য ওয়াটার ট্যাক্সিতে হাতিরঝিলের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে সহজে চলে যাওয়া যাবে। এর মাধ্যমে নতুন বিনোদনের দুয়ারও খুলে দেওয়া হলো। কেননা পরিবার-পরিজন নিয়েও এ ওয়াটার ট্যাক্সি দিয়ে নৌকার মতো ভ্রমণ করা যাবে।
জানা গেছে, হাতিরঝিল সমন্বিত উন্নয়ন প্রকল্পের অধীনে চারটি ওয়াটার ট্যাক্সি প্রতিদিন এফডিসির মোড় টার্মিনাল থেকে রামপুরা পর্যন্ত চলাচল করবে। ২২-৩০ আসন বিশিষ্ট এ ইঞ্জিনচালিত ওয়াটার ট্যাক্সিতে মাত্র ২৫ থেকে ৩০ টাকায় এক চক্কর দিতে পারবেন। যার তত্ত্ববধানে রয়েছে একটি বেসরকারি কোম্পানি।



 

Show all comments
  • Jui ১৭ ডিসেম্বর, ২০১৬, ১:৩২ এএম says : 0
    khub valo akta uddog
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ