Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

উন্নয়ন ও গণতন্ত্র রক্ষার দায়িত্ব সকলকে নিতে হবে -মেয়র নাছির

| প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে সম্পদশালী, সুখী ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার দৃপ্ত শপথে চট্টগ্রাম সিটি কর্পোরেশন মহান বিজয় দিবস পালন করেছে। মেয়র আ জ ম নাছির উদ্দীন শহীদ মিনারে শহীদ বেদীতে স্বাধীনতার শহীদদের স্মৃতির প্রতি ফুল দিয়ে এবং নগর ভবনে জাতির পিতা’র প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিনব্যাপী কর্মসূচির সূচনা করেন। তিনি বাকলিয়া সিটি কর্পোরেশন ষ্টেডিয়ামে কর্পোরেশনভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান সমূহের স্কাউট, গার্ল গাইডস, রোভার-রেঞ্জার, কাব দল ও ছাত্র ছাত্রীদের কুচকাওয়াজ অনুষ্ঠানে সালাম গ্রহণ করেন। সেখানে তিনি ছাত্র-ছাত্রীদের মনোজ্ঞ ডিসপ্লে উপভোগ করেন। কুচকাওয়াজ ও ডিসপ্লে শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এতে সভাপতিত্ব করেন শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর নাজমুল হক ডিউক। এতে প্রধান অতিথি ছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কাউন্সিলর হাজী নুরুল হক, সলিম উল্লাহ বাচ্চু, হাসান মুরাদ বিপ্লব, ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহম্মদ মুস্তাফিজুর রহমান, প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমদ উপস্থিত ছিলেন। বিকেলে মহান বিজয় দিবস উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন আয়োজিত চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, মুুক্তিযুদ্ধ দেড় হাজার বছরের বাঙালির সর্বশ্রেষ্ঠ গৌরব ও মুক্তিযুদ্ধের বিজয় বাঙালির সর্বশ্রেষ্ঠ অর্জন। যুদ্ধ করে ও জীবন দিয়ে বাঙালি জাতি বিশ্বে নতুন ইতিহাস সৃষ্টি করে। ১৯৯৬ সালে সংগ্রাম ও আত্মত্যাগের বিনিময়ে জননেত্রী শেখ হাসিনা গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। বাংলাদেশের জনগণ আজ মুক্ত। আর্থ-সামাজিক উন্নয়ন, ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত সোনার বাংলা গড়ে তোলার প্রয়াস চলছে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে দেশের উন্নয়ন ও গণতন্ত্র রক্ষার দায়িত্ব সকলকে নিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উন্নয়ন

১৯ জুন, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ