Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

চকরিয়ায় বাবা-মেয়েসহ ৪ জনের মর্মান্তিক মৃত্যু অন্যত্র নিহত ৩

সৌদিয়া-ম্যাজিক মুখোমুখি সংঘর্ষ

প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১১:৪৩ পিএম, ১৬ ডিসেম্বর, ২০১৬

কক্সবাজার জেলা সংবাদদাতা : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী রিংভং ঢালা এলাকায় যাত্রীবাহী বাস সৌদিয়া চেয়ারকোচ ও ম্যাজিক গাড়ির মুখোমুখি সংঘর্ষে বাবা-মেয়েসহ ৪ যাত্রী নিহত ও ১৬ জন আহত হয়েছে।
গতকাল ১৬ ডিসেম্বর শুক্রবার দুপুর ১ টার দিকে উপজেলার ফাঁসিয়াখালী রিংভং ঢালা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- মহেশখালীর কুতুবজুম ৪নং ওয়ার্ডের মকতুল হোসেনের ছেলে মো.কালু (৪২), তার মেয়ে রীনা আক্তার (১১), একই এলাকার সবুর আহমদের স্ত্রী কালা খাতুন (৫০) ও চকরিয়া পৌরসভার ৯নং ওয়ার্ডের মো.ইলিয়াছ খানের ছেলে মো.আলী রিয়াজ রায়হান খান (২৩)।
নিহতদের মধ্যে তিনজন ঘটনাস্থলে ও শিশু রীনা হাসপাতালে নেয়ার পর মারা যায়। এ সময় অন্তত আরো ১৬ যাত্রী আহত হয়েছে। তাদেরকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দুর্ঘটনায় আহতরা হলেন, চকরিয়া পৌরসভার কাহারিয়াঘোনা খামার পাড়ার আবুল হাসেমের পুত্র নজরুল ইসলাম (২৪),  বান্দরবানের লামার ফাঁসিয়াখালীর হারগাজার আলী হোসেনের পুত্র হেফাজ উদ্দিন (১২), চকরিয়ার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের বেতুয়া বাজার মাইজপাড়ার নুরুল আলমের পুত্র জৈনবুন্নেছা (১৯) ও নুরুল হোছাইনের কন্যা নূরী জন্নাত (১৯), মাহিন্দ্রা চালক খুটাখালীর মেদাকচ্ছপিয়া সাতগরিয়া গ্রামের মৃত গোলাম আলীর পুত্র বদি আলম (৫০)। এছাড়া নিহত কালুর পুত্র সাহেদুল ইসলাম (৭), শিশু সাকেরা বেগম (৮) ও খাইরুন নেছাসহ (৩০) অন্তত ১০ জন আহত হয়। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্র জানিয়েছে।
মালুমঘাট হাইওয়ে পুলিশের আইসি মো.আশিকুর রহমান জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা যাত্রীবাহী সৌদিয়া পরিবহনের একটি বাস চকরিয়ার ফাঁসিয়াখালী ঢালা এলাকায় পৌঁছলে বিপরীতমুখী যাত্রীবাহী ম্যাজিক গাড়ি (ছাড়পোকা) সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে মহিলাসহ তিনজন মারা যায়। আহত হয় ১৬ জন। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নিয়ে যায় পুলিশ ও স্থানীয় লোকজন। তন্মধ্যে মালুমঘাট হাসপাতালে নেয়ার পর ঘটনাস্থলে নিহত মো.কালুর শিশু কন্যা রীনা আক্তারকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।
তিনি আরো জানান, দুর্ঘটনা কবলিত ম্যাজিক গাড়িটি দুমড়ে মুচড়ে গেছে ও বাসটির আংশিক ক্ষতি হয়েছে। দুটি গাড়ি জব্দ করা হয়েছে। তবে ম্যাজিক গাড়ির চালক আহত হয়ে হাসপাতালে ভর্তি হলেও যাত্রীবাহী সৌদিয়া গাড়ির চালক-হেলপার পালিয়ে গেছে।
গোপালগঞ্জে ২ নির্মাণ শ্রমিক নিহত
গোপালগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গোপালগঞ্জের কোটালীপাড়ায় বাস ও নছিমনের মুখোমুখি সংঘর্ষে ২ নির্মাণ শ্রমিক নিহত এবং আপর দু’ নির্মাণ শ্রমিক আহত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কের কোটালীপাড়া উপজেলার তাড়াশি বাসষ্ট্যান্ডে এ সড়ক দুর্ঘটনাটি ঘটে।
নিহতরা হলেন কোটালীপাড়া উপজেলার কয়খা গ্রামের সৌর উদ্দিন হওলাদারের ছেলে ইমরান হোসেন হাওলাদার (২৮) ও একই গ্রামের রজ্জব আলী হালাদারের ছেলে জাকির হোসেন হাওলাদার ওরফে হেলাল (৪৫)।
মারাত্মক আহত নজির গাজী (৩৫) ও সোহবার মিয়াকে (৫০) কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
কোটালীপাড়া থানার ওসি মোঃ কামরুল ফারুক জানান, কোটালীপাড়া থেকে ছেড়ে আসা গোপালগঞ্জগামী মুন এন্টার প্রাইজের একটি যাত্রীবাহী লোকালবাস ও বিপরীত দিক থেকে আসা নির্মাণ শ্রমিকবাহী একটি নছিমনের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ২ নির্মাণ শ্রমিক নিহত হয়। নছিমনে থাকা অপর ২ নির্মাণ শ্রমিক মারাত্মক আহত হয়। নিহতদের লাশ উদ্ধার করে কোটালীপাড়া থানায় আনা হয়েছে। আহত ও নিহতদের বাড়ি কোটালীপাড়া উপজেলার কয়খা গ্রামে।
লক্ষ্মীপুরে বাস চালক নিহত আহত ১০
লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা জানান,
লক্ষ্মীপুরে যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে এক বাস চালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ১০ যাত্রী। শক্রবার সকালে ঢাকা-রায়পুর মহাসড়কের চরচামিতা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত বাস চালকের পাওয়া যায়নি।
স্থানীয়রা জানান, খুলনা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী শতাব্দী পরিবহনের সাথে লক্ষ্মীপুর সদর উপজেলার চরচামিতা এলাকা ঢাকা থেকে লক্ষ্মীপুরগামী ইকোনো পরিবহনের যাত্রীবাহী বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই শতাব্দী’র পরিবহনের চালক নিহত হন। এসময় অন্তত ১০ যাত্রী আহত হয়। আহত ফারুক হোসেন, মামুনুর রশিদ, সুমন, শহাজান ও মামুনকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্য আহতদের বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মর্মান্তিক মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ