Inqilab Logo

রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী

তারা আবারও আমাকে হত্যার চেষ্টা করতে পারে : ইমরান খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২২, ১২:০৫ এএম

পাকিস্তান তাহরিকে ইনসাফের চেয়ারম্যান ইমরান খান বলেছেন, ‘আমার জীবন এখনও ঝুঁকির মধ্যে রয়েছে, সেই লোকেরা আমাকে আবার হত্যার চেষ্টা করতে পারে’। একটি ফরাসি নিউজ চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ইমরান খান বলেছেন, ‘তারা আমাকে শেষ করতে চায়, কারণ আমার দল পাকিস্তানের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল এবং আমার ব্যাপক জনসমর্থন রয়েছে’।

তিনি যোগ করেন, ‘আমাকে পথ থেকে বের করে আনার একমাত্র উপায় আমাকে হত্যা করা, তাই হুমকি এখনও আছে’। ইমরান খান বলেন, ‘আমি হামলার ৬ সপ্তাহ আগে একটি সমাবেশে এ ষড়যন্ত্রের কথা বলেছিলাম এবং এটাও বলেছিলাম যে, এ হামলাকে ধর্মীয় রঙ দেওয়া হবে’। তিনি বলেন, ‘নিরপেক্ষ তদন্ত হলে প্রমাণিত হবে যে, এ সবই পরিকল্পনার আওতায় হয়েছে’। তিনি আরো বলেন, তিনি প্রধান বিচারপতিকে এ বিষয়ে স্বাধীন তদন্ত করার অনুরোধ জানিয়েছেন।

ইমরান খান দাবি করেন, ‘স্বতন্ত্র তদন্তে এটাও প্রমাণিত হবে যে, বর্তমান সরকারই আমার হত্যা চেষ্টায় সবচেয়ে বেশি লাভবান হয়েছিল’। তিনি বলেন, লংমার্চে যোগদানের পর আমি আরো সতর্কতা অবলম্বন করব, মৃত্যুর ভয় আমাকে আইনের শাসনের জন্য লড়াই করার লক্ষ্য থেকে বিরত রাখতে পারবে না। তিনি আরো বলেন, দেশে রাজনৈতিক মাফিয়ারা আছে যারা আইনের ঊর্ধ্বে।

তাহরিকে ইনসাফের চেয়ারম্যান তার পুরনো অবস্থানে অটল থেকে বলেছেন যে, ‘আমি সাইফার এবং আমেরিকান ষড়যন্ত্র সম্পর্কে বলেছিলাম যে, সেই ষড়যন্ত্র পিছনে ফেলে দেওয়া হয়েছে, আমার সরকারের পতন ঘটিয়েছে আমেরিকা, এটা জনস্বার্থের পথে আসা উচিত হয়নি’। তিনি বলেন, পাকিস্তানি জনগণের স্বার্থ সব দেশের সঙ্গে এবং বিশেষ করে পরাশক্তি আমেরিকার সঙ্গে সুসম্পর্ক। তিনি আরো বলেন, ‘আমরা উপনির্বাচনে জয়ী হয়েছি, কারণ মানুষ এই অপরাধীদের আর ক্ষমতায় দেখতে চায় না’। সূত্র : জং অনলাইন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন