Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লুহানস্কে আক্রমণ বাদ দিয়ে প্রতিরক্ষা শুরু করেছে ইউক্রেনীয় সেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২২, ৫:৫৪ পিএম

লুহানস্কের কাছে ইউক্রেনীয় সৈন্যরা হারতে শুরু করেছে এবং কিছু এলাকায় ইতিমধ্যে তারা সক্রিয় আক্রমণাত্মক অভিযান বাদ দিয়ে নিজেদের প্রতিরক্ষা করার চেষ্টা করছে, লুহানস্ক পিপলস মিলিশিয়ার মুখপাত্র আন্দ্রে মারাচকো শুক্রবার বলেছেন।

‘শত্রুরা আমাদের অবস্থানগুলিতে আক্রমণ করার চেষ্টা বন্ধ করেনি। তবে আমরা একটি ইতিবাচক প্রবণতা লক্ষ্য করতে চাই: কিছু এলাকায় শত্রুর সক্ষমতা দ্রুত ফুরিয়ে যাচ্ছে, তারা সক্রিয় আক্রমণাত্মক অভিযান থেকে মোবাইল প্রতিরক্ষা বা সর্বাত্মক প্রতিরক্ষায় স্থানান্তরিত হচ্ছে,’ মারোচকো বলেছেন রাশিয়ার টিভি চ্যানেল ওয়ানে।

এর আগে, মারোচকো বলেছিলেন যে, এলপিআর-এর গোয়েন্দা তথ্য অনুসারে, ইউক্রেনীয় কমান্ড লুহানস্ক এলাকাটিকে তার অগ্রাধিকারগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করেছিল, তারা কোনও প্রচেষ্টা বা সংস্থান ছাড়েনি এবং ক্ষতির বিষয়ে মোটেও পরোয়া করেনি।

এছাড়াও, তিনি জোর দিয়েছিলেন যে, এটি এমন একটি ক্ষেত্র যেখানে ইউক্রেনের সামরিক বাহিনীর প্রধান বাহিনীকে একত্রিত করা হয়েছিল এবং হামলা করা অব্যাহত ছিল। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেনীয় সেনা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ