Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

চীনা নাগরিক হত্যায় জড়িত দুই আসামির স্বীকারোক্তি জবানবন্দি

| প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

যশোর ব্যুরো : যশোরে চীনা নাগরিক চ্যাং হিং চং হত্যাকান্ডে আটক দুই আসামি গতকাল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।
তারা হলো চীনা নাগরিকের কর্মচারী নেত্রকোনা জেলার চকপাড়া এলাকার বাসিন্দা নাজমুল হাসান পারভেজ ও তার ভাইপো মুক্তাদির রহমান। লাশ ময়নাতদন্ত সম্পন্ন  হয়েছে। ময়না তদন্তকারী টিমের প্রধান যশোর মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক ডা. হুসাইন সাফায়েত শুক্রবার বিকালে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এ প্রতিবেদন হস্তান্তর করেন। এসময় নিহতের স্বজন মি. চ্যান মওলান ওই প্রতিবেদনের কপি সংগ্রহ করেন।  
ময়না তদন্ত প্রতিবেদন প্রকাশের পর রাতে নিহত চীনা নাগরিক চ্যাং হি চংয়ের লাশ হস্তান্তর করা হয়েছে। ঢাকাস্থ চীনা দূতাবাসের ডেপুটি সেক্রেটারি জেনারেল ডেভিড টিংয়ের নেতৃত্বে একটি প্রতিনিধি দল গ্রহণ করেন। যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান জানান, অর্থ আত্মসাতের বিরোধের জের ধরে চীনা নাগরিক হত্যাকান্ডের শিকার হয়েছে। ওই নাগরিকের সঙ্গে থাকা দোভাষী দু’জন হত্যাকান্ডে জড়িত। বৃহস্পতিবার আটক দু’জন হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (আমলী- সদর) বুলবুল ইসলাম এই জবানবন্দি রেকর্ড করেন। এতে তারা খুনের পরিকল্পনা ও ঘটনার বিবরণ দিয়েছেন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। তারা হত্যাকান্ডের বর্ণনা দিয়েছে। তারা হত্যাকান্ডের পর লাশ কোথায় রেখেছিল, তার ব্যবহৃত মোবাইল ফোন কোথায় রেখেছিল সেটি বর্ণনাও দেয়।
যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান জানান, অর্থ আত্মসাতের বিরোধের জের ধরে চীনা নাগরিক হত্যাকান্ডের শিকার হয়েছে। ওই নাগরিকের সঙ্গে থাকা দোভাষী দু’জন হত্যাকান্ডে জড়িত। এতে তারা খুনের পরিকল্পনা ও ঘটনার বিবরণ দিয়েছেন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে। তারা হত্যাকান্ডের বর্ণনা দিয়েছে। তারা হত্যাকান্ডের পর লাশ কোথায় রেখেছিল, তার ব্যবহৃত মোবাইল ফোন কোথায় রেখেছিল সেটি বর্ণনাও দেয়।
উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপশহর মহিলা কলেজের পাশে ২ নম্বর সেক্টরের ৩৪ নম্বর বাড়ি থেকে চীনা নাগরিকের হাত পা বাঁধা লাশ উদ্ধার করে পুলিশ। তাকে রড দিয়ে পিটিয়ে হত্যা করে বস্তÍায় ভরে লাশ টয়লেটে রেখে দেয়। আসামিরা হত্যার পর বৃহস্পতিবার সকালে নিজেরাই থানায় গিয়ে চীনা নাগরিক চ্যাং হিং চংকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে জানায়। এ সময় তাদের কথাবার্তায় পুলিশের সন্দেহ হলে আটক করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন