Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পার্টিতে প্রাণচাঞ্চল্য বাড়ছে এরশাদ

প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রথমদিনে ২০৫টি মনোনয়নপত্র বিতরণ করেছেন। গতকাল বনানী কার্যালয়ে কার্যালয়ে জাপা চেয়ারম্যান এইচএম এরশাদ আনুষ্ঠানিকভাবে মনোনয়নপত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। ভোলার বোরহানউদ্দিন উপজেলার সাচড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মাহমুদা পারভীন মলির হাতে মনোনয়নপত্র তুলে দেওয়ার মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।
তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মাহমুদা পারভীন মলি বলেন, দলীয় প্রতীকে চেয়ারম্যান পদে নির্বাচন করবো, এতে আমার কাছে খুবই ভাল লাগছে। আমি যে জাতীয় পার্টি করি এখন তা মানুষ জানতে পারবে।
জাপা চেয়ারম্যান এরশাদ বলেন, প্রথমবারের মতো দলীয় প্রতীকে ইউনিয়ন পরিষদ নির্বাচন হতে যাচ্ছে। আজ থেকে দলীয় মনোনয়নপত্র বিতরণ শুরু হয়েছে। পার্টির মনোনয়ন দেওয়ার পর কেন্দ্র থেকে প্রার্থীদের সব ধরনের পরামর্শ ও সহযোগিতা করা হবে। তৃণমূল থেকে নির্বাচিত হয়ে আসা মনোনয়নপত্র বিতরণের প্রথম দিন ২০৫ জনকে দলীয় মনোনয়ন দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।
পার্টির দায়িত্ব পর্যায়ক্রমে কো-চেয়ারম্যান জি এম কাদেরকে দেওয়া হচ্ছে জানিয়ে এরশাদ বলেন, কো-চেয়ারম্যানের দায়িত্ব দেওয়ার পর পার্টির নেতাকর্মীসহ সাধারণ মানুষদের মধ্যে আশা সঞ্চারিত হয়েছে।
এর আগে জাপা কো-চেয়ারম্যান জি এম কাদের বলেন, ইউনিয়ন পরিষদে এবার আমরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করছি। প্রতিটি ইউনিয়নে একজন করে প্রার্থী মনোনয়ন দেওয়া হচ্ছে। নির্বাচনে প্রার্থীদের মনিটরিং করতে প্রতিটি জেলায় পার্টির একটি কমিটি করা হবে। এছাড়া কেন্দ্রীয়ভাবে একটি কমিটি গঠন করা হয়েছে। তিনি বলেন, কিছু দিন আগে আমাদের মধ্যে একটা জড়তা ছিল, সেটা আমরা কাটিয়ে উঠেছি। এই নির্বাচন আমাদের সামনে যেতে আরও সহায়তা করবে। এ নির্বাচনের ফল দেখে পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ নেওয়া হবে।
নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার জানান, ইউপি নির্বাচন ও অনুষ্ঠিতব্য পৌরসভা নির্বাচনের প্রার্থী মনোনয়নের জন্য তৃণমূল নেতাদের দায়িত্ব দেওয়া হয়েছে। তারা সঠিক প্রার্থীদের বাছাই করে কেন্দ্রে পাঠাচ্ছেন। আর কেন্দ্র থেকে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হচ্ছে। এ সময় পার্টির সভাপতিমন্ডলীর সদস্য হাফিজ উদ্দিন আহমেদ, ইকবাল হোসেন রাজু ও নুরুল ইসলাম নুরুসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পার্টিতে প্রাণচাঞ্চল্য বাড়ছে এরশাদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ