Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আহলুল মুহাব্বাহ ইউকের আয়োজনে বার্মিংহামের সিরাজাম মুনিরায় মনোজ্ঞ নাশীদ সন্ধ্যা অনুষ্ঠিত

যুক্তরাজ্য সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২২, ২:১৩ পিএম | আপডেট : ৩:৫৮ পিএম, ২১ নভেম্বর, ২০২২

ইসলামী সাংস্কৃতিক সংগঠন আহলুল মুহাব্বাহ ইউকের উদ্যোগে বার্মিংহামের সিরাজাম মুনিরা জামে মসজিদ এন্ড এডুকেশন সেন্টারে অনুষ্ঠিত হয়েছে মনোজ্ঞ ইসলামী নাশীদ সন্ধ্যা।

গতকাল ২০ নভেম্বর রবিবার বাদ ইশা থেকে শুরু হওয়া এ নাশীদ সন্ধ্যাটি ছিল বিভিন্ন দেশের শিশু, বালক, যুবক, বৃদ্ধ সহ সকল শ্রেণির মানুষের উপস্থিতিতে প্রাণবন্ত। এসময় সুর আর আবেগ মিশিয়ে শিল্পীরা চার ভাষায় পরিবেশন করেন হামদ, নাত ও ইসলামী সঙ্গীত। শ্রোতারা মোহিত হন শিল্পীদের সুরের মূর্ছনায়। ইশকে নাবীর ঢেউ উঠে প্রাণে প্রাণে। পুরো অনুষ্ঠান জুড়ে ছিল এমনি এক আবেগঘন পরিবেশ। উপস্থিত শ্রোতাদের অনেকেই বলেছেন পাশ্চাত্যের দেশে এমন আয়োজন নিশ্চয় ইসলামী সংস্কৃতি বিকাশে নতুন দিগন্ত উন্মোচন করবে। অনেকে আগামীর ব্রিটিশ মুসলিম প্রজন্মকে ইসলামের সাংস্কৃতিক পথ দেখাতে এটাকে বৈপ্লবিক আয়োজন হিসেবেও মন্তব্য করেছেন।

আহলুল মুহাব্বাহ ইউকের উপদেষ্টা আলহাজ্ব মাহবুবুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সিরাজাম মুনিরা জামে মসজিদের পরিচালক শায়িখ আবুল হাসান এবং আহলুল মুহাব্বাহর পরিচালক কারী মুহাম্মদ মাহফৃুজের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত নাশীদ সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিরাজাম মুনিরা জামে মসজিদ এন্ড এডুকেশন সেন্টারের খতীব সিরিয়ার প্রখ্যাত ইসলামিক স্কলার সায়্যিদ শেখ ফাদি যুবা ইবনে আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন লতিফিয়া ফুৃলতলী কমপ্লেক্স বার্মিংহামের প্রিন্সিপাল মাওলানা এম এ কাদির আল হাসান ও সিরাজাম মুনিরা জামে মসজিদের পরিচালক আলহাজ্জ হাফিজ সাব্বির আহমদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিরাজাম মনিরা জামে মসজিদের পরিচালক আলহাজ্জ কাজী নানু মিয়া আলহাজ্জ মো. জসিম উদ্দিন, তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আখতার হোসাইন জাহেদ, মাওলানা দুলাল আহমদ, সাবেক সহ সভাপতি মাওলানা মাসুম আহমদ, উইলস্ট্রিট মসজিদের খতীব মাওলানা হুছাম উদ্দিন আল হুমায়দী, শাহজালাল জামে মসজিদ কভেন্ট্রির ইমাম ও খতীব মাওলানা নুরুজ্জামান, ম্যানচেস্টার রসস্টেল আল ইসলাহর সেক্রেটারি হাফিজ দেলোয়ার হোসেন সুমন, সিরাজাম মুনিরা জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা শামসুল আলম, কারী আহমদ আলী, বার্মিংহাম বিসনেজ ফোরামের সভাপতি মুহাম্মদ আব্দুল মালিক পারভেজ, প্রফেসর আজিজুর রহমান ও শেখ মুর্শেদ আহমদ প্রমূখ।

এতে নাশীদ পরিবেশন করেন বাংলাদেশের জনপ্রিয় ইসলামী সংগীতশিল্পী মামুনুর রশীদ, প্রখ্যাত ইসলামী সঙ্গীতশিল্পী আব্দুল মুহিত, শামসুদ্দোহা নাশীদ গ্রুপ ও আহলুল মুহাব্বাহ নাশীদ গ্রুপের সদস্য মো. হানিফ উদ্দিন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

Show all comments
  • এম আমিরহামজা ২১ নভেম্বর, ২০২২, ৯:০৮ পিএম says : 0
    মাশা আল্লাহ খুবই ভালো লাগার একটা অনুষ্ঠান আল্লাহ পাক আপনি কবুল করুন
    Total Reply(0) Reply
  • এম আমিরহামজা ২১ নভেম্বর, ২০২২, ৯:০৯ পিএম says : 0
    মাশা আল্লাহ খুবই ভালো লাগার একটা অনুষ্ঠান আল্লাহ পাক আপনি কবুল করুন
    Total Reply(0) Reply
  • এম আমিরহামজা ২১ নভেম্বর, ২০২২, ৯:০৯ পিএম says : 0
    মাশা আল্লাহ খুবই ভালো লাগার একটা অনুষ্ঠান আল্লাহ পাক আপনি কবুল করুন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ