Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জঙ্গি পালিয়ে যাওয়ার ঘটনা কাদেরের খেলার অংশ কিনা প্রশ্ন রিজভীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২২, ৩:৪৫ পিএম

ঢাকার নিম্ন আদালত থেকে মৃত্যুদণ্ড পাওয়া আসামি জেএমবির দুই সদস্য পালিয়ে যাওয়ার ঘটনা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের খেলার অংশ কিনা এমন প্রশ্ন রেখেছেন বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী

তিনি বলেন,'গতকালের ঘটনা নাটক কিনা আমরা জানিনা। তবে তাদের (আওয়ামী লীগ) লোকের মুখে নাটকের কথা শুনেছি। গতকাল আদালত পাড়ায় যে ঘটনাটা এটা নাটক কিনা তা জনগণের মনে প্রশ্ন জেগেছে। একজন জঙ্গি যার হাতে হাত করা, পায়ে বেরি পড়া সে মোটরসাইকেলে চড়ে পালিয়ে গেল এগুলো মানুষ বিভিন্নভাবে দেখছে। এটাও তো ওবায়দুল কাদেরের খেলার অংশ হতে পারে। ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিএনপি'র নেতাকর্মীদের বাড়িতে অভিযান হবে কিনা? নির্যাতন হবে কিনা? এই ঘটনা নাটক বা তামাসা কিনা এটা কিন্তু তাদের ঊর্ধ্বতন নেতাকর্মীদের বক্তব্যে প্রমানিত হচ্ছে।

সোমবার(২১ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষ্যে বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরবঙ্গ ছাত্র ফোরাম এর উদ্যোগে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, একটি লাশের কাঁপন পরাতে না পড়াতেই আরেকটি লাশ হচ্ছে। একটি কবর খনন সম্পূর্ণ হতে না হতেই আরেকটি কবর খনন করতে হচ্ছে। এরকম একটি দুঃসময়ে তারেক রহমানের ৫৮ তম জন্মদিন। এই দিনটি জাঁকজমকপূর্ণভাবে পালন করা যাবে না এই নির্দেশনা তিনি (তারেক রহমান) লন্ডন থেকে জানিয়েছে। এটাই তো একজন দেশ নেতার দৃষ্টিসীমা।

বিএনপির এই মুখপাত্র বলেন,'
এক ভয়ংকর দুঃসময়ের মধ্যে আছে বাংলাদেশের মানুষ। যারা জননন্দিত, দেশের মানুষের জন্য কাজ করেন কথা বলেন তারা কারাগারে। আর গুন্ডা পান্ডারা বাহিরে দাপিয়ে বেড়াচ্ছে। তাদের কারণে গোটা রাষ্ট্রের মানুষ ভয়ে আছে।

রিজভী বলেন,'গণতন্ত্রের ন্যূনতম জায়গা এখন নেই সেখানে কর্তৃত্ত বাদ আসন পেতে বসেছে। গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়ার মুক্তি হচ্ছে না এতে প্রমাণিত তিনি গণতন্ত্রের পক্ষে আছেন।দেশ নায়ক তারেক রহমান দেশে আসতে পারছেন না বিদেশে থাকা অবস্থায় তার নামে মিথ্যা মামলা ও গ্রেফতারি পরানো জারি করছে এই কর্তৃত্ববাদী সরকার তাদের ক্ষমতা টিকিয়ে রাখার জন্য এগুলো করছে।

বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিমের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর,স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু,স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান,ছাত্রদলের সাবেক সভাপতি ফজলুর রহমান খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

এর পরে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী নয়াপল্টনে বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা.রফিকুল ইসলামের তত্ত্বাবধানে দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ