Inqilab Logo

রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯, ১৩ রজব ১৪৪৪ হিজিরী

নারী এবং পুরুষের মধ্যে ‘ভালবাসা’ বলে কোনও কিছুর আছে? নীনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২২, ১২:০২ পিএম

‘গুডবাই’ এর পর ‘উঁচাই’। ২০২২ সালে দু’টি ছবি মুক্তি পেল বলিউড অভিনেত্রী নীনা গুপ্তের। যদিও স্বমহিমায় খুব বেশি শিরোনামে থাকেন না বিবাহবিচ্ছিন্ন এই অভিনেত্রী। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ভিভ রিচার্ডসের প্রাক্তন স্ত্রী, কিংবা পোশাকশিল্পী কন্যা মাসাবা গুপ্তের সৌজন্যে কখনও কখনও প্রচারের আলোকে আসেন এই বর্ষীয়ান অভিনেত্রী।

তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে নীনা জানান, মেয়ের প্রতি যে ভালবাসা অনুভব করেন, তেমনটা আর কারও জন্য আসে না। এই ভালবাসাই শ্রেষ্ঠ বলে মনে করেন তিনি।

২০০৮ সাল। ভিভের সঙ্গে বিচ্ছেদের পর ৪৯ বছর বয়সে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট বিবেক মেহরার সঙ্গে গাঁটছড়া বেঁধেছিলেন নীনা। নতুন করে কি ভালবাসায় ডুবতে পেরেছিলেন অভিনেত্রী? পরিষ্কার জানালেন, মেয়ের প্রতি যে টান অনুভব করেন স্বামীর প্রতি কখনওই তা আসেনি।

এক সাক্ষাৎকারে নীনা বলেন, “আমি মনে করি না নারী এবং পুরুষের মধ্যে ‘ভালবাসা’ বলে কোনও কিছুর অস্তিত্ব আছে। শুরুটা হয় দেহজ কামনা দিয়ে। সেটা একসঙ্গে থাকতে থাকতে অভ্যাসে পরিণত হয়। পারস্পরিক ভাললাগা তৈরি হয়। সেটা বিয়ে পর্যন্ত গড়াতে পারে। কিন্তু আমি আমার মেয়ের জন্য যা কিছু করতে পারি, স্বামীর জন্য কখনওই পারব না।”

এরপরই নীনা জানান, একমাত্র ভালবাসা অনুভব করেছেন মাসাবার জন্য। তার কথায়, “অন্যরা বুঝতে পারেন, কিন্তু যাকে প্রেম বলে আমি তেমন কিছু উপলব্ধি করিনি জীবনে।”

নীনার হাতে এখন একগুচ্ছ কাজ। পরের বছর ‘গোয়ালিয়র’ ছবিতে দেখা যাবে তাকে। চলতি বছর দুটি ছবিতেই অমিতাভ বচ্চনের সঙ্গে দেখা গেছে অভিনেত্রীকে। গোয়ালিয়র’-এও অমিতাভের সঙ্গেই পর্দা ভাগ করবেন নীনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন