Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক হাজার ফুট পতাকা নিয়ে ব্রাজিল সমর্থকদের শোভাযাত্রা

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২২, ৫:৩৯ পিএম
পৃথিবী এখন মজে আছে ফুটবল বিশ্বকাপের উন্মাদনায়। আয়োজক দেশ কাতার থেকে এ আমেজ চলছে বাংলাদেশের গ্রামগঞ্জে। প্রিয় দলের পতাকা নিয়ে, জার্সি গায়ে করা হচ্ছে শোভাযাত্রা। সেই বিশ্বকাপ উপলক্ষে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সেলেসাওদের হেক্সা মিশনকে সামনে রেখে মঙ্গলবার বিকেলে বর্ণাঢ্য এক শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। 
 
জানা যায়,  ঈশ্বরগঞ্জ স্মার্ট বাইকারের প্রতিষ্ঠাতা ও ব্রাজিল সাপোর্টার নাজমুস সাকিবের উদ্যোগে মঙ্গলবার বিকেলে ১হাজার ফুট লম্বা ব্রাজিলের পতাকা নিয়ে বর্ণাঢ্য এক শোভাযাত্রা করেছেন ব্রাজিল সমর্থকরা। শোভাযাত্রাটি উপজেলার পৌর এলাকার চরনিখলা উচ্চ বিদ্যালয় থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় চরনিখলা উচ্চ বিদ্যালয়ের মাঠে গিয়ে উপস্থিত হয় ব্রাজিল ভক্তরা। এসময় উপস্থিত ছিলেন ঈশ্বরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ব্রাজিল সমর্থক মাহবুবুর রহমান মাহবুব, ব্রাজিল সমর্থক আনোয়ার হোসেন মুন্না, সামি, সাখাওয়াত, আরিফুল হক আরিফ, জনি, অপুসহ ঈশ্বরগঞ্জ উপজেলার হাজারো ব্রাজিল সমর্থক।
 
এদিকে সচেতন মহলের লোকজন জানান, বিশ্বকাপ চার বছর পরপর আমাদের মাঝে আসে। আমরা সবাই মিলে উপভোগ করব এটাই হওয়া উচিত। খেলাকে কেন্দ্র করে নিজেদের মধ্যে শত্রুতা তৈরি হয়, যার ফলাফল অনেক সময়ই অনাকাঙ্ক্ষিত হয়ে থাকে। তাই এবারের বিশ্বকাপ সবার জন্য হয়ে উঠুক আনন্দ-উচ্ছ্বাসের কেন্দ্রবিন্দু। 
 
অপরদিকে শোভাযাত্রায় অংশ নেয়া ব্রাজিল সমর্থকেরা বলেন, এবার ব্রাজিল হেক্সা মিশনে সফল হবেই। শোভাযাত্রায় অংশ নেয়া ব্রাজিল সমর্থক ক‌বির বলেন, আর্জেন্টিনা এবার ভালো দল। মে‌সিরও শেষ বিশ্বকাপ। তবে ব্রাজিলের নান্দনিক ফুটবলের সামনে আর্জেন্টিনা টিকবে না।’
 
ঈশ্বরগঞ্জ স্মার্ট বাইকারের প্রতিষ্ঠিতা ও ব্রাজিলের শোভাযাত্রার উদ্যোক্তা নাজমুস সাকিব বলেন, ছোট বেলা থেকেই আমি ব্রাজিলের সাপোর্টার। ব্রাজিলের নান্দনিক ফুটবল যাদু দেখেই আমি এদলকে সমর্থন করি। বিশ্বকাপে ব্রাজিলের এই দলটি টিম ভিত্তিক নিজেদের সর্বোচ্চটা দিতে পারলে এবং দলের তারকা নেইমারের সামর্থ্যের সবটুকু প্রয়োগ করতে পারলে এবার ব্রাজিল ছয় নম্বর বিশ্বকাপ জিতবে ইনশাআল্লাহ। আর এই র‌্যালির আয়োজন ব্রাজিল ফুটবল দলের প্রতি ভালোবাসার প্রকাশ মাত্র। তবে বিশ্বকাপে বাংলাদেশ অংশ নিলে  বাংলাদেশকে সমর্থন করতাম। এবার আমরা আশাবাদী ব্রাজিল বিশ্বকাপ নেবে।
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ