Inqilab Logo

বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

ধানের সাথে এ কেমন শত্রুতা!

তাজ উদ্দিন, লোহাগাড়া (চট্টগ্রাম) থেকে | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

চট্টগ্রামের লোহাগাড়ার বড় হাতিয়া ইউনিয়নের লস্কর পাড়ার ৮ নম্বর ওয়ার্ডে গতকাল ভোর রাত সাড়ে ৩টার দিকে কে বা কারা ২২০ শতকের জমির পাকা আমন ধানে আগুন ধরিয়ে দেয়। এতে খড়সহ সব ধান পুড়ে যায়।
সরেজমিনে জানা যায়, মোহাম্মদ মনসুর আলমের ১৮০ শতক ও শামসুন্নাহারের চল্লিশ শতক জমির পাকা ধান কেটে মাড়ানোর জন্য একটি নির্দিষ্ট জমিতে আটিঁ বেঁধে রাখছিল। ভুক্তভোগী মনসুর আলম জানান, এই জমি মসজিদের আমি অনেক কষ্ট করে পাঁচ বছরের জন্য ৭০ হাজার টাকা দিয়ে লাগিয়ত নিয়েছি। এখন আমি নিঃস্ব হয়ে গেলাম। স্থানীয় মসজিদের ইমাম রিফাত মাহমুদ জানান, আমি ফজরের নামাজ পড়ানোর জন্য মসজিদে যাওয়ার পথে দেখি আগুন তখন আমি আগুন আগুন বলে চিৎকার দিলে এলাকার লোকজন এসে আগুন নেভানোর চেষ্টা করে ততক্ষণে সব পুড়ে গেছে।
স্থানীয় মেম্বার রফিক উদ্দিন জানান, কে বা কারা পুড়িয়েছে এখনো জানতে পারিনি। কেউ তো দেখে নাই। খোঁজখবর নিয়ে দেখছি। এই রিপোর্ট লেখা পর্যন্ত কোন মামলা হয়নি। তবে মামলার জন্য প্রস্তুতি নিচ্ছি বলে জানান ভুক্তভোগী মনসুর আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন