Inqilab Logo

শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

আর্জেন্টিনাকে হারানোয় সউদীতে একদিনের সরকারি ছুটি ঘোষণা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২২, ১০:১৭ এএম

ফুটবলের বিশ্ব মঞ্চে আর্জেন্টিনাকে হারানোর ‘দুঃসাহস’ হয়তো সৌদি আরবের কোনো গল্পকারও দেখাতে পারেনি। তবে তা বাস্তবে করে দেখিয়েছে সৌদি আরবের ফুটবলাররা। রূপকথার গল্প লিখেছে তারা।

মঙ্গলবার লুসাইল স্টেডিয়ামে মেসির আর্জেন্টিনার বিপক্ষে সৌদি আরব ২-১ গোলের জয় পেয়েছে। ওই জয়ে আরব দেশে চলছে উৎসব। ওই উৎসব যাতে আরও রঙিন হয় সেজন্য দেশটিতে আজ বুধবার (২৩ নভেম্বর) সরকারি ছুটি ঘোষণা করেছে সৌদি সরকার।

এই ছুটি ভোগ করতে পারবেন দেশটির সরকারি, বেসরকারি খাতে কর্মরত ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীরা। সংবাদ মাধ্যম খালিজ টাইমস ও আরব নিউজ জানিয়েছে, বিশ্বকাপে ম্যাচ জয়ের পর এটাই সরকারি ছুটি ঘোষণার প্রথম ঘটনা।

সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনার এই হারকে বিশ্বকাপের ইতিহাসের অন্যতম ‘অঘটন’ মনে করা হচ্ছে। এর আগে আর্জেন্টিনা ১৯৯০ আসরে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে হেরেছিল। এই অঘটন বিশ্বকাপে পূর্বে অবশ্য আরও ঘটেছে।


রাশিয়া বিশ্বকাপে যেমন দক্ষিণ কোরিয়া চ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে বিদায় করেছিল। ২০১৪ বিশ্বকাপে চ্যাম্পিয়ন স্পেনকে বিদায় নিয়েছিল চিলির কাছে হেরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ