Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯, ১৭ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

কুরআন তেলাওয়াতে প্রথম পুরস্কার পেল হিন্দু শিশু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২২, ১১:৩৮ এএম

কুরআন তেলাওয়াতে প্রথম পুরস্কার পেল হিন্দু শিশু। ভারতের কেরালার কোঝিকোড়ে চতুর্থ শ্রেণির ছাত্রী পার্বতী এই পুরস্কার জিতে আলোচনায় এসেছে।

ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, পার্বতী হিন্দু পরিবার থেকে আসা সত্ত্বেও কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় এ গ্রেড নিয়ে প্রথম পুরস্কার জিতেছে। সাবলীলভাবে আরবি ভাষার উচ্চারণ করে সবাইকে অবাক করে দিয়েছে সে।

কোঝিকোড়ে অনুষ্ঠিত থোদান্নুর উপ-জেলা শিল্প উৎসবে এই কৃতিত্ব অর্জন করেছে পার্বতী। চেম্মরাথুর এলপি স্কুলে পড়ালেখা করে সে। পার্বতীর একটি জমজ বোন রয়েছে। তার নাম পারভানা। সেও আরবীতে অনেক ভালো।

পার্বতী ও পারভানা তাদের স্কুল শিক্ষিকা রুকাইয়ার কাছে আরবি শিখেছে।

পার্বতীর বাবা নালিশ ববি কোঝিকোড়ে কর্মরত একজন আইটি পেশাদার। তার মা দিনা প্রভা একজন ইংরেজি শিক্ষক। তার বাবা-মা ভেবেছিলেন যে একটি নতুন ভাষা শেখা গুরুত্বপূর্ণ।

তারা অনুভব করেছিল যে তাদের বাচ্চারা এমন একটি ভাষা শিখুক যা তারা জানে না। পার্বতীর স্কুলের শিক্ষকরা মনে করেন তিনি প্রমাণ করেছেন যে ভাষার কোনো ধর্ম নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

৪ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ