Inqilab Logo

রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯, ০৬ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

জাকির নায়েককে আমন্ত্রণ, বিশ্বকাপ বয়কটের ডাক বিজেপি নেতার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২২, ১১:৪৩ এএম

ফুটবল নিয়ে বক্তৃতা দেওয়ার জন্য কাতারে আমন্ত্রণ জানানো হয়েছে ইসলাম ধর্ম বিষয়ক বিতর্কিত বক্তা জাকির নায়েককে। এ কারণে ভারতীয়দের বিশ্বকাপ ফুটবল বয়কটের আহ্বান জানিয়েছেন বিজেপি মুখপাত্র স্যাভিও রডরিগেজ।

তার মতে, জাকিরের মতো ব্যক্তিকে আন্তর্জাতিক মঞ্চে বক্তব্য রাখার সুযোগ করে দেওয়ার অর্থ সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইকে রুখে দেওয়া।
স্যাভিও বলছেন, বিশ্বকাপ একটি আন্তর্জাতিক মঞ্চ। সারা দুনিয়ার মানুষ এই টুর্নামেন্টের দিকে তাকিয়ে থাকেন। এত গুরুত্বপূর্ণ একটি প্ল্যাটফর্মে জাকির নায়েককে বক্তৃতার সুযোগ দেওয়ার অর্থ তার ঘৃণা ছড়ানোর আদর্শকে সমর্থন করা।

বিজেপি মুখপাত্র আরও বলছেন, ভারত সরকার, ভারতের ফুটবল অ্যাসোসিয়েশনের সকলে যেন এই মেগা টুর্নামেন্ট বয়কট করেন। বিশ্বকাপ দেখতে যারা কাতারে যাচ্ছেন, তারাও যেন খেলা না দেখেন। সন্ত্রাসবাদের বিরুদ্ধে সারা বিশ্ব লড়াই করছে। সেই লড়াইকে সমর্থন করেই বিশ্বকাপ দেখা উচিত নয়। কারণ এই মঞ্চে জাকির নায়েকের মতো ব্যক্তিকে কথা বলার সুযোগ দেওয়া হয়।



 

Show all comments
  • MD Akkas ২৩ নভেম্বর, ২০২২, ২:৪১ পিএম says : 1
    জাকির নায়েক ইসলাম প্রচার করে। তোমাদের মত ভন্ডামি করে না।
    Total Reply(0) Reply
  • Rimon ২৩ নভেম্বর, ২০২২, ১:৩২ পিএম says : 1
    Tor bapar matha khala to maderchod indian
    Total Reply(1) Reply
    • aakash ২৩ নভেম্বর, ২০২২, ৩:০১ পিএম says : 0
  • Rimon ২৩ নভেম্বর, ২০২২, ১:৩২ পিএম says : 1
    torai to Qater jaiya toylat clean koro
    Total Reply(1) Reply
    • aakash ২৩ নভেম্বর, ২০২২, ৩:০০ পিএম says : 0
  • ম নাছিরউদ্দীন শাহ ২৩ নভেম্বর, ২০২২, ৬:৪৪ পিএম says : 0
    পাকিস্তানের সংঙ্গে কোন খেলায় নাই ভারত কিন্তু কেন? ঐযে কাশ্মীর নিয়ে সংঘাতময় পরিস্থিতির কারণে স্বাধীনতা কামি নির্যাতিত কাশ্মীরের মানুষের প্রতি সহযোগিতা সহমর্মিতা জন্যে জাকের নায়েক বিশ্বের মাঝে ধর্ম প্রচারক পবিত্র কোরানের বাণী হাদীসের বাণী এবং পৃথিবীর অনেক ধর্মের ধর্মীয় গ্রন্থ থেকে উদাহরণস্বরূপ যুক্তি তর্ক দিয়ে ইসলাম প্রচারণার ব‍্যাস্থ ইহুদী কাফের মুনাফেক গায়ে অন্তরে ভীষন যন্ত্রণার কারণেই জাকির নায়েক বিভিন্ন ভাবে চিহ্নিত করছে ভারতীয় মিডিয়া বিশ্বে ইসলাম ও মুসলমানদের পক্ষে লিখা বলাও বিপদজনক শয়তান কাফের ইহুদীদের প্রচন্ড প্রচারণায় মুসলমানদের মধ্যে সত্য মিথ্যা ভাল মন্দ হারাম হালাল জানার বুঝার হিতাহিত জ্ঞান নষ্ট হয়ে যাচ্ছে। জীবন মৃত্যু আল্লাহর করুনার উপরেই নির্ভরশীল। মুসলমান ভুলে গেছে। কাতার বিশ্বকাপ ফুটবল টুনামেন্ট খেলাদুলা আনন্দ বিনোদনের আসর ব‍্যাতিথ কিছুই নয়। উদাহরণস্বরূপ আর্জেন্টাইন ফুটবল ব্রাজিল ফুটবলের ভক্ত পৃথিবীতে কোটি কোটি মুসলমান। এর জবাব ভারতীয়দের মাঝে আছে। সৌদি ফুটবল আরবরা ৩৬ টি ম‍্যাচে অপরাজিত আর্জেন্টিনা কে ২/১ গোলে পরাজিত করে ছেন। কোটি কোটি মুসলমান আর্জেন্টিনা সমর্থকদের মনের মাঝে প্রচণ্ড আঘাত পেয়েছেন একজন ইতিমধ্যে মৃত্যু বরণ করেছেন। এইগুলো খেলা বিনোদন ধর্মকর্ম বা ধর্মীয় বিষয়ের মধ্যে পড়েনা। এই মহাভারতের শাসন করেছেন মুসলমানরা সভ‍্যতা ন‍্যায় শিষ্টাচার নৈতিকতা শিক্ষা দিয়েছেন মুসলমানরা ইতিহাস তাই বলে। পছিশ কোটি মুসলমানদের ভারত আজকে মুসলমানরা নিরাপত্তাহীন জীবন যাপন করছে। মধ্যে প্র‍্যর্চের মাঠিতে লক্ষ কোটি ভারতীয় শ্রমিক কর্মরত তাদের পাঠানো অর্থ দিয়ে ভারতের অর্থনীতির চাকা সচল থাকে। ভারতীয়রা গাভীর বিশ্র দুরগন্ধ প্রস্রাব খায় পূজা করেন। তাদের বুঝাবেন কে? বিশ্বকাপ বর্জন করা যায় না। অর্জন করা যায় দেখা যায় আনন্দ করা য়ায়। দামুদার জ্বী নিজকে সন্নাসীর মতই পূজারীর চেহারার পরিবর্তন করেছেন। মনের চরিত্রের পরিবর্তন করে করেননি। এটি কাতার ২২০ বিলিয়ন ডলারের খরছের বিশ্বকাপ। মুসলমানদের বাদশাহ দের বিশ্বকাপ ডাইল ভাজি খাওয়া মানুষের বিশ্বকাপ নয়। কাজেই সাধু সাবধান। শ্রম অর্থনীতির বাজার মধ্যে প্রার্চ কথাবার্তা সাবধানে বলুন।
    Total Reply(0) Reply
  • Md. Nahid Ahmed ২৩ নভেম্বর, ২০২২, ৬:০৪ পিএম says : 0
    আগে মরেক একবার।।।। পরে বুঝবি।।।
    Total Reply(0) Reply
  • Sifat ullah ২৩ নভেম্বর, ২০২২, ৪:৩৪ পিএম says : 0
    জাকির নায়েক হলো ইসলাম প্রচারক কিন্তু অন্যদের মতো উগ্র মেজাজী নয়।
    Total Reply(0) Reply
  • kabir ২৩ নভেম্বর, ২০২২, ১২:০৬ পিএম says : 0
    sagol a koy ki?????
    Total Reply(0) Reply
  • Nazrul Islam ২৩ নভেম্বর, ২০২২, ১২:৩৬ পিএম says : 0
    Toder moto Ek desh khela boycot korley o ki r Na dekhley o ki.
    Total Reply(0) Reply
  • Md.Mamun Hossain ২৩ নভেম্বর, ২০২২, ৫:২৬ পিএম says : 0
    ভারত পৃথিবীর একমাত্র জঙ্গি।
    Total Reply(0) Reply
  • belal ২৩ নভেম্বর, ২০২২, ৭:৩৩ পিএম says : 0
    BJP wanted terrorist
    Total Reply(0) Reply
  • HM Asaduzzaman Shabuz ২৩ নভেম্বর, ২০২২, ৮:১৬ পিএম says : 0
    যতই চাপাচাপি করো কোন লাভ হবে না ইসলামের গতি বন্ধ করা যাবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ