Inqilab Logo

শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

মেসিদের ১৫টি শট সেভ করে ত্রাতা সউদীর গোলকিপার, কে এই ওয়াইস?

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২২, ১:৪৬ পিএম

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই ইতিহাসে নাম লেখালেন সউদী আরবের গোলকিপার মোহাম্মদ আল-ওয়াইস। শেষ ৩৬ ম্যাচে অপরাজিত থাকা আর্জেন্টিনাকে দুরমুশ করে দিল সউদী আরব। আর্জেন্টিনার একঝাঁক আক্রমণ সামলে ম্যাচের সেরা হয়ে গেলেন ওয়াইস। রাতারাতি মরুদেশের ‘নায়ক’ হয়ে উঠলেন ৩১ বছরের তারকা।

সউদী আরবের নামী ক্লাব আল হিলালে খেলেন ওয়াইস। এর আগে আল শাবাব ও আল আহলিতেও খেলেছেন তিনি। ২০১৮ বিশ্বকাপে সউদীর প্রাথমিক দলে সুযোগ পেয়েছিলেন তিনি। সেবার উরুগুয়ের বিরুদ্ধে ম্যাচে খেলেন ওয়াইস। আর এবার প্রথম ম্যাচেই চমকে দিলেন গোটা দুনিয়াকে।

হিসেব বলছে, এদিন মোট আর্জেন্টিনার মোট ১৫টা শট সেভ করেছেন ওয়াইস। আটকে দিয়েছেন প্রায় নিশ্চিত গোল। হতাশ ও বিরক্ত করে তুলেছিলেন মেসিকেও। এই দিনটিকে যে নিজের কেরিয়ারে স্বর্ণাক্ষরে লিখে রাখবেন তিনি, তা বলাই বাহুল্য।

তবে ঐতিহাসিক জয়ের মধ্যেও তার আক্ষেপ একটাই। তার সঙ্গে ধাক্কা লাগার জন্য গুরুতর চোট পান তার সতীর্থ ইয়াসের। যদিও আপাতত বিপদমুক্ত তিনি বলেই খবর। সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৮ জানুয়ারি, ২০২৩
১৫ জানুয়ারি, ২০২৩
১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন