Inqilab Logo

বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

লি অ্যান্ড ফাং’কে বাংলাদেশ থেকে মূল্য সংযোজিত পোশাকের সোর্সিং বাড়ানোর অনুরোধ বিজিএমইএ’র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২২, ৯:২০ পিএম

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান লি অ্যান্ড ফাংকে বাংলাদেশ থেকে তৈরি পোশাক, বিশেষ করে মূল্য সংযোজিত পণ্যের সোর্সিং বাড়ানোর অনুরোধ জানিয়েছেন। তিনি ম্যান-মেইড ফাইবার-ভিত্তিক পোশাক, হোম টেক্সটাইলসহ অন্যান্য উচ্চ মূল্যের পোশাক উৎপাদনে বাংলাদেশী সরবরাহকারীদের সক্ষমতা বৃদ্ধিতে সহযোগিতা প্রদান এবং বাংলাদেশ থেকে ঐসব পণ্য সোর্সিং করার পথ খুঁজে বের করার জন্যও লি অ্যান্ড ফাং’কে অনুরোধ জানান।

আজ বুধবার লি অ্যান্ড ফাং এর নির্বাহী চেয়ারম্যান স্পেন্সার ফাং বিজিএমইএ কমপ্লেক্সে বিজিএমইএ সভাপতির সাথে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ আহবান জানান।

বৈঠকে উপস্থিত ছিলেন বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন প্রেস, পাবলিকেশন এন্ড পাবলিসিটি এর চেয়ারম্যান, শোভন ইসলাম।

বৈঠকে তারা বৈশ্বিক পোশাক বাজার পরিস্থিতি এবং বাংলাদেশে ব্যবসা সম্প্রসারণে লি অ্যান্ড ফাং-এর পরিকল্পনাসহ বিভিন্ন বাণিজ্য সংক্রান্ত বিষয়সমুহ নিয়ে আলোচনা করেন।

তারা উদ্ভাবন, দক্ষতা এবং পেশাগত নিরাপত্তা ও স্বাস্থ্য কেন্দ্রের (সিইওএসএইচ) সক্ষমতা বাড়াতে লি অ্যান্ড ফাং কিভাবে বিজিএমইএ’কে সহযোগিতা করতে পারে, সে বিষয় নিয়েও আলোচনা করেন।

বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (বিইউএফটি) এর শিক্ষার্থীদের জ্ঞান ও দক্ষতা বিকাশে লি অ্যান্ড ফাং এর সম্ভাব্য সহযোগিতা প্রদানের বিষয় নিয়েও তারা কথা বলেন।

ফারুক হাসান বলেন, বাংলাদেশ পণ্যের বৈচিত্র্যকরণ এবং প্রযুক্তির আপগ্রেডশনের মাধ্যমে ভ্যালু চেইনের দিকে এগিয়ে যেতে ক্রমবর্ধমানভাবে মনোযোগ দিচ্ছে।

তিনি বলেন, লি অ্যান্ড ফাং উদ্ভাবনী পণ্য তৈরিতে এবং বাংলাদেশে তাদের ব্যবসার ভিত্তি প্রসারিত করতে তাদের সরবরাহকারীদের সাথে একসাথে কাজ করতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ