Inqilab Logo

রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯, ১৩ রজব ১৪৪৪ হিজিরী

জনপ্রিয় অভিনেতা বিক্রম গোখলে আর নেই

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ১১:২৭ এএম

ভারতের জনপ্রিয় অভিনেতা বিক্রম গোখলে আর নেই। বেশ কিছুদিন শারীরিক অসুস্থতায় পুণের একটি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। অবশেষে বুধবার রাতে ৮২ বছর বয়সে মৃত্যুর কোলে ঢলে পড়েন এ অভিনেতা। গতকাল সকালেই চিকিৎসকরা জানান, তার অবস্থা বেশ সংকটজনক। রাতেই না ফেরার দেশে চলে গেলেন অভিনেতা।

ভারতীয় গণমাধ্যম মারফত জানা গেছে, পুনের ওই হাসপাতালে গত ১৫ দিন ভর্তি ছিলেন এ অভিনেতা। ক্রমশই তার শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল। বুধবার সকালে হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছিলেনও যে, তার অবস্থা বেশ সংকটজনক। এরপর রাতেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তার মরদেহ আপাতত পুণের বালগন্ধর্ব সভাগৃহে রাখা হবে। সেখান থেকেই শেষকৃত্যের জন্য নিয়ে যাওয়া হবে তার দেহ।

বিক্রম গোখলের পরিবারের অনেক সদস্যই শোবিজের সঙ্গে যুক্ত ছিলেন। তার বাবা চন্দ্রকান্ত গোখলে ছিলেন মারাঠি ছবি এবং থিয়েটারের অভিনেতা। তার ঠাকুমাও ছিলেন অভিনেত্রী। বিক্রমও মারাঠি সিনেমা জগতে জনপ্রিয় ছিলেন। বিক্রম তার স্ত্রীর সঙ্গে পুনেতে থাকতেন। সেখানে একটি অভিনয়ের স্কুলও চালাতেন তিনি।

১৯৭৬ সালে বিক্রম মাত্র ২৬ বছর বয়সে বলিউডে পা রাখেন। অমিতাভ বচ্চন অভিনীত ‘পরওয়ানা’ ছিল তার প্রথম ছবি। বিক্রমকে দর্শক সম্প্রতি ‘নিকম্মা’ ছবিতে দেখেছেন। এই ছবিতে মুখ্য চরিত্রে ছিলেন শিল্পা শেট্টি এবং অভিমন্যু দাশানি। ‘হম দিল দে চুকে সনম’ ছবিতে ঐশ্বরিয়া রাই বচ্চনের বাবার চরিত্রে অভিনয় করে প্রচারের আলোয় চলে আসেন বিক্রম। ‘দিল সে’, ‘ভুলভুলাইয়া’, ‘হিচকি’, ‘মিশন মঙ্গল’-সহ আরও ছবিতে তার অভিনয় আজও দর্শকের মনে রয়েছে। মারাঠি ছবি ‘অনুমতি’-তে অভিনয়ের জন্য পেয়েছেন সেরা অভিনেতা হিসেবে জাতীয় পুরস্কার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন